ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

যুক্তরাষ্ট্রের সতর্কতা সত্ত্বেও রাফায় বড় অভিযানের অঙ্গীকার নেতানিয়াহুর

মানবজমিন ডেস্ক

(১ মাস আগে) ২০ এপ্রিল ২০২৪, শনিবার, ৭:৫৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:৪২ পূর্বাহ্ন

mzamin

ইরানের সঙ্গে ইসরাইলের যুদ্ধের আশঙ্কা এখনও বিদ্যমান। এর মধ্যে গাজার রাফায় বড় আকারে হামলা চালাতে অঙ্গীকারাবদ্ধ ইসরাইল। দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে যুক্তরাষ্ট্র সাবধান করলেও তিনি কোনো তোয়াক্কা করছেন না। যুক্তরাষ্ট্র, জাতিসংঘ ও পশ্চিমা অনেক দেশের সরকার তাকে সাবধান করেছে এই বলে যে, রাফায় ১০ লক্ষাধিক নিরীহ মানুষের আশ্রয়স্থল। সেখানে হামলা চালালে এসব মানুষের প্রাণহানি হবে। কিন্তু সে পরামর্শকে উপেক্ষা করে শুক্রবার দিবাগত রাতে ইসরাইলি বিমান ও ট্যাংক থেকে গাজা উপত্যকাজুড়ে ভয়াবহ হামলা চালায় ইসরাইল। এর মধ্যে আছে রাফাও। সেখানে একটি ভবনে একই পরিবারের কমপক্ষে ৮ জন নিহত হয়েছেন। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। এতে বলা হয়, সেখানে একটি আবাসিক ভবনে হামলা চালিয়েছে ইসরাইল।

বিজ্ঞাপন
এতে কমপক্ষে নয়জন নিহত হয়েছেন। এর মধ্যে আছে চারটি শিশু। আহত হয়েছেন অনেকে। গাজার কেন্দ্রস্থলে আল নুসেইরাত শরণার্থী শিবিরে কমপক্ষে ৫টি বাড়িতে হামলা চালিয়ে তা ধ্বংস করে দিয়েছে ইসরাইলি বাহিনী। তা সত্ত্বেও হামাসকে একেবারে নির্মূল করে দিতে দক্ষিণের রাফা শহরে বড় আকারে সামরিক অভিযান চালাতে প্রতিশ্রুতিবদ্ধ ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এমন হামলার খবরে অনেক ইসরাইলি পর্যন্ত উদ্বিগ্ন। তাদের ভয়, দক্ষিণ গাজায় বড় অভিযান শুরু করলে তাতে হামাসের হাতে জিম্মি থাকা ১৩০ জনের নিরাপত্তা নিয়ে সংশয় থাকবে। বাড়বে ঝুঁকি।

পাঠকের মতামত

World should demolish Israel (the only enemy of mankind) in order to save the world

Ruhul Amin
২০ এপ্রিল ২০২৪, শনিবার, ৮:৩০ অপরাহ্ন

আরব বিশ্বের নেতারা কি এতোটাই অথর্ব যে শূকরের ছানা নেতানিয়াহুকে আটকাতে পারছেনা আর এর দোসর শয়তানের জাত আমেরিকার মানবতা কোথায় গেল? আসলে আমেরিকা একটা ভন্ড জাতি এরা নিকৃষ্ট তম জাতি।

shaheen
২০ এপ্রিল ২০২৪, শনিবার, ৮:০৬ অপরাহ্ন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status