ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

রাজনীতি

সরকারের প্রত্যেকটা অন্যায়ের রেকর্ড আছে: রিজভী

স্টাফ রিপোর্টার

(৪ সপ্তাহ আগে) ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৪:৫২ অপরাহ্ন

mzamin

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার যতই বিরোধীদের ওপর নিপীড়ন-নির্যাতন করুক, একদিন এর বিচার হবেই। যেসব (প্রত্যেকটা) অন্যায় করা হচ্ছে তার রেকর্ড আছে। এই সরকারের পতনের সঙ্গে সঙ্গে যারা অন্যায় করেছে, যারা বাসে আগুন দিয়েছে, যারা মানুষকে গুম করেছে, যারা নিপীড়ন-নির্যাতন করেছে, যারা খুন করেছে, কোনোটাই বাদ যাবে না, বিচার হবেই, তাদের শেষ রক্ষা হবে না। 

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়া প্রজন্মদল কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, হাবিব-উন-নবী-খান সোহেল, মীর নেওয়াজ আলী নেওয়াজ, সাইফুল আলম নিরব, হাবিবুর রশীদ হাবিব, আবদুল কাদির ভুঁইয়া জুয়েলসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে’ আয়োজিত অবস্থান কর্মসূচিতে এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, আমার মনে হয় প্রধানমন্ত্রী একটা ফোবিয়া, একটা আতঙ্কে ভুগছেন। কারণ তিনি জানেন যে, তার জনসমর্থন নেই। জনসমর্থন না থাকলে সেই সরকার প্রচ- স্বেচ্ছাচারী হয়, ফ্যাসিস্ট হয়ে উঠে এবং জনগণের আওয়াজ পেলেই নির্মমভাবে সেটাকে দমন করে। সেই দমনের প্রক্রিয়া নানারকম, কারাগারে বন্দি করে রাখা, আয়না ঘর তৈরি করা, রাস্তাঘাটে সন্ত্রাসী লেলিয়ে দেয়া, আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক বেধড়ক মারপিট করা, এসব চলে। সেই বিষয়গুলো এখন আমরা দৃশ্যমান দেখছি।

প্রধানমন্ত্রীর এক বক্তব্যের জবাবে রুহুল কবির রিজভী বলেন, আপনি বৃহস্পতিবার প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের এক অনুষ্ঠানে বলেছেন, আমি জনগণের মাছ-ভাতের ব্যবস্থা করেছি। বিএনপির আমলে নাকি এগুলোর ব্যবস্থা ছিল না। আমি প্রধানমন্ত্রীকে বলতে চাই, আপনি কি চটের ব্যাগ নিয়ে কারওয়ান বাজার-ফকিরাপুল বাজারে কোনোদিন জিনিসপত্র কিনতে গেছেন? একজন রিকশাচালক, ট্যাম্পো চালক, সিএনজিচালক, একজন নিম্নআয়ের মানুষ, একজন কেরানি বাজারে গিয়ে মাছ কিনতে পারছে না, প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারছে না, সেটি তো আপনি দেখেননি প্রধানমন্ত্রী।

আয়োজক সংগঠনের সভাপতি পারভীন কাওসার মুন্নীর সভাপতিত্বে কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, স্বেচ্ছাসেবক দলের ফখরুল ইসলাম রবিন, ছাত্রদলের নাছির উদ্দিন নাছির প্রমুখ।

বিজ্ঞাপন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status