ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

অনলাইন

অতিবৃষ্টিতে প্রলয়, দুবাইয়ের ব্যস্ত বিমানবন্দরে এখনো জারি অচলাবস্থা

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৩:১২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৮ পূর্বাহ্ন

mzamin

রেকর্ড ঝড়বৃষ্টির তিন দিন পরও অচলাবস্থা জারি বিশ্বের অন্যতম ব্যস্ত বিমানবন্দরে। দুবাইয়ের ফ্ল্যাগশিপ এয়ারলাইন এমিরেটস এখনো স্বাভাবিক ছন্দে ফিরতে পারেনি। আজ রাত পর্যন্ত বিমান চলাচল স্থগিত রাখা হয়েছে। এমিরেটস, বিশ্বের বৃহত্তম আন্তর্জাতিক এয়ারলাইনগুলির মধ্যে একটি, বলেছে যে গ্রাহকরা চেক -ইন করার আগে তাদের চূড়ান্ত গন্তব্য হিসাবে দুবাইয়ে ভ্রমণ করতে পারেন। এয়ারলাইন এবং এর হাব, দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটের ব্যাকলগ দূর করতে এখনও লড়াই করছে। সংযুক্ত আরব আমিরাতে ৭৫ বছরের মধ্যে সবচেয়ে ভারী বৃষ্টিপাত হয়েছে, যা দেশের বেশিরভাগ অংশকে দুই দিনের জন্য স্থবির করে দিয়েছে এবং উল্লেখযোগ্য ক্ষতির সম্মুখীন হয়েছে গোটা দেশ ।

বিমানবন্দরের প্রধান নির্বাহী পল গ্রিফিথ শুক্রবার স্থানীয় রেডিও স্টেশন দুবাই আইকে বলেছেন, ঝড়ের কারণে ট্যাক্সিওয়ে প্লাবিত। এই সপ্তাহে হাজার হাজার যাত্রী ফ্লাইট বাতিলের কারণে ক্ষতির সম্মুখীন হয়েছেন। দুবাই বিমানবন্দরের চিফ অপারেটিং অফিসার মাজেদ আল জোকার বৃহস্পতিবার বলেছেন, দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর ২৪  ঘন্টার মধ্যে স্বাভাবিক ক্রিয়াকলাপ আবার শুরু করবে এবং নিয়মিত সময়সূচীতে ফিরে আসবে। রবিবার প্রতিবেশী ওমানে আঘাত করা ঝড়টি মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতে আছড়ে পড়ে, ওমানে ২০ জন এবং সংযুক্ত আরব আমিরাতে একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

সংযুক্ত আরব আমিরাতের সবচেয়ে জনবহুল দুবাইকে আবুধাবির সাথে সংযোগকারী প্রধান সড়কটি আংশিকভাবে বন্ধ রয়েছে। বিকল্প হিসেবে যে রাস্তাটি রয়েছে সেটিও পানিতে এখন নিমজ্জিত।

বিজ্ঞাপন
আমিরাতের শারজাহ সহ সংযুক্ত আরব আমিরাতের উত্তরে, লোকেরা এখনও তাদের বাসাতে আটকে রয়েছে বলে জানা গেছে। অনেকের  ব্যবসার ব্যাপক ক্ষতি হয়েছে। সংযুক্ত আরব আমিরাত এবং আরব উপদ্বীপের অন্য কোথাও বৃষ্টি বিরল, এই অঞ্চল  সাধারণত শুষ্ক  জলবায়ুর জন্য পরিচিত যেখানে গ্রীষ্মের বাতাসের তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়াসের উপরে উঠে যায়। সংযুক্ত আরব আমিরাতের ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি সোশ্যাল প্ল্যাটফর্ম এক্স-এ বলেছে যে সোমবার গভীর রাত পর্যন্ত হালকা বৃষ্টিপাত হতে পারে এবং মঙ্গলবারে "হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কিছু কিছু এলাকায় ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেয়া হয়েছে।

সূত্র : রয়টার্স

পাঠকের মতামত

দুবাইয়ে বৃষ্টির দিকে এদেশের মিডিয়ার অতি দৃষ্টি! এদিকে ফরিদপুরের মধুখালিতে কালী মুর্তির কাপড় পোড়ানোর অভিযোগ এ দু'জন মানুষকে গনপিটুনী দিয়ে হত্যার বিষয়টি বেমালুম চেপে যাওয়া হচ্ছে।

ইতরস্য ইতর
১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৪:৪১ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status