ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

রাজনীতি

ইসরায়েলি বিমান বাংলার মাটিতে এসে কি দিলো, কি নিলো- দেশবাসী জানতে চায়: রাশেদ প্রধান

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১৫ এপ্রিল ২০২৪, সোমবার, ৭:৪৬ অপরাহ্ন

mzamin

ভারত -ইসরায়েল, চীন ও রাশিয়ার মদতে ৯০ ভাগ মুসলমানের দেশে চিরস্থায়ী ক্ষমতার লোভে নিজ দেশে 'মুসলিম ক্লিন' মিশনে নেমেছে আওয়ামী লীগ সরকার এমন মন্তব্য করেছেন জাগপার সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান। তিনি বলেছেন, বিদেশে আমাদের বন্ধু থাকা ভাল। কিন্তু প্রভুত্ব এবং দাসত্ব করা ভাল নয়! দেশবাসীর আশঙ্কা হচ্ছে, যে দেশগুলোর সরকার মুসলমানদের গুলি করে এবং পিটিয়ে হত্যা করে, যে দেশগুলোতে নামাজ এবং আজান নিষিদ্ধ সে দেশের সাথে রাতের আঁধারে আওয়ামী লীগ সরকারের কিসের সম্পর্ক? জনগণ জানতে চায়। 
সোমবার (১৫ এপ্রিল -২৪) বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাগপা আয়োজিত 'ইসরায়েলি বিমান বাংলায় কেন? সীমান্ত হত্যা থামবে কবে? পররাষ্ট্রনীতির সমাপ্তি কবে? জবাব চায় বাংলাদেশ' শীর্ষক প্রতিবাদী অবস্থান ও বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আলামত ভাল নয়।  বাংলাদেশের আকাশে স্বৈরতান্ত্রিক রাষ্ট্রগুলোর আনাগোনা বাড়তে শুরু করেছে। যে দেশের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক নাই, সেই ইসরায়েলি বিমান বাংলার মাটিতে এসে কি দিলো? কি নিলো? কি তাদের নগ্ন পরিকল্পনা দেশবাসী জানতে চায়। অবিলম্বে ভারত-ইসরায়েলের সাথে আওয়ামী লীগের গোলামি চুক্তি কি? এবং  ইসরায়েলি বিমান গভীর রাতে বাংলাদেশে আসার কারণ পররাষ্ট্র মন্ত্রণালয়কে জনসম্মুখে প্রকাশ করতে হবে।

রাশেদ প্রধান আরো বলেন, বাংলাদেশে গত জাতীয় নির্বাচনে প্রকাশ্যে  ভারতীয় হস্তক্ষেপ এবং সম্প্রতি  ইসরায়েলি বিমান বাংলাদেশে অনুপ্রবেশের ঘটনা আমরা উদ্বিগ্ন এবং দেশবাসী আতংকিত। কারণ এই জালিম সরকার শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছে। আমাদেরকে ষড়যন্ত্রের গভীরে যেতে হবে। পার্বত্য অঞ্চল নিয়ে আমরা গভীর ভাবে উদ্বিগ্ন। দেশবাসী হুশিয়ার থাকবেন। 
জাতীয় পার্টি ( কাজী জাফর) মহাসচিব ও সাবেক এমপি আহসান হাবিব লিংকন বলেন, এই সরকার সংবিধান থেকে পঞ্চদশ সংশোধনী করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে।

বিজ্ঞাপন
অথচ শেখ হাসিনার নেতৃত্বে আমরা এক সময়  তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করে ছিলাম। আর এখন তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করতে গিয়ে আমাদের জেলে যেতে হচ্ছে, গুলি খেতে হচ্ছে। 
যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলুর পরিচালনায় বক্তব্য রাখেন জাতীয় পার্টি (জাফর) মহাসচিব সাবেক এমপি আহসান হাবিব লিংকন, বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, বাংলাদেশ ইসলামিক পার্টি মহাসচিব আবুল কাশেম, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, সিনিয়র ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শওকত আমিন, জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, বাংলাদেশ লেবার পার্টি যুগ্ম মহাসচিব শরিফুল ইসলাম, বাংলাদেশ কল্যাণ পার্টির নির্বাহী কমিটির সদস্য বিল্লাল হোসেন, জাগপার মোঃ নাসির উদ্দীন, আশরাফুল ইসলাম হাসু, আসাদুজ্জামান বাবুল, জাতীয় ছাত্র সমাজের সভাপতি কাজী ফয়েজ আহমেদ, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার প্রমুখ।
 

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status