ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

রাজনীতি

রাজনীতি করার অধিকারকে পদদলিত করা হচ্ছে: কাদের গনি

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১২ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৭:১৯ অপরাহ্ন

mzamin

দেশে রাজনীতি করার গণতান্ত্রিক অধিকারকে পদদলিত করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব ও সাংবাদিক নেতা কাদের গনি চৌধুরী।

শুক্রবার বিকালে চট্টগ্রামের ফটিকছড়ির শাহনগরে স্থানীয় বিএনপি আয়োজিত ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

কাদের গনি চৌধুরী বলেন, দেশে বর্তমানে যে দু:শাসন কায়েম হয়েছে তাতে রাজনীতি করার গণতান্ত্রিক অধিকারকে পদদলিত করা হচ্ছে। আজ্ঞাবাহী প্রশাসন যন্ত্রকে অপব্যবহার করে ক্ষমতাসীন গোষ্ঠী দেশে কর্তৃত্ববাদী শাসনের মাধ্যমে জনগণকে জিম্মি করে ফেলেছে। করোনা মহামারিসহ রাষ্ট্র পরিচালনায় সব ক্ষেত্রে ব্যর্থতা আড়াল করতেই সরকার অমানবিক ও নিষ্ঠুরতার আশ্রয় নিয়েছে। আর আওয়ামী কর্তৃত্ববাদী সরকার দেশকে এক ভয়াবহ অরাজকতার অন্ধকার গহ্বরে দিকে ঠেলে দিয়েছে। সমগ্র দেশটাই এখন বন্দিশালায় পরিণত হয়েছে।

তিনি বলেন, দেশে মারাঠা বর্গী পড়েছে। আওয়ামী মারাঠা বর্গীরা আজ দেশ লুটেপুটে খাচ্ছে। মারাঠা বর্গীরা যেভাবে এ অঞ্চলের সম্পদ লুট করতো, মানুষের উপর অত্যাচার ও নির্যাতন চালাতো, ঠিক একই কাজ আজ আওয়ামী লীগ করছে। তারা এদেশের সম্পদ লুট করে বিদেশে পাচার করছে। শুনে অবাক হবেন, আওয়ামী লীগের সাবেক এক মন্ত্রীর লন্ডনে আড়াইশ বাড়ির মালিক। বাংলাদেশ বিলাস বহুল অসংখ্য বাড়ি-গাড়ি দেখবেন।

বিজ্ঞাপন
এসবের মালিক আওয়ামী লুটেরা গোষ্ঠী। জনগণের সম্পদ লুট করে একদিকে আওয়ামী লুটেরা গোষ্ঠী হাজার হাজার কোটি টাকার মালিক বনে যাচ্ছেন। অন্যদিকে সাধারণ মানুষ আজ অর্থাভাবে কিডনি বিক্রি করছে, সন্তান বিক্রি করে সংসারের খরচ চালাচ্ছে। এই লুটেরা গোষ্ঠীর হাত থেকে দেশ উদ্বার করা না গেলে দেশের মানুষ নি:স্ব হয়ে পড়বে।

দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে দাবি করে সাংবাদিক এই নেতা বলেন, আজকে দেশে গণতন্ত্র ও আইনের শাসন নেই। ভোটাধিকার ও বাকস্বাধীনতা কেড়ে নেয়া হয়েছে। এই সরকার বিদেশিদের কাছে দেশটাকে বিক্রি করে দিচ্ছে। দেশকে ভারতের করদ রাজ্যে পরিণত করা হয়েছে।

তিনি আরও বলেন আওয়ামী লীগ কখনো গণতন্ত্রে বিশ্বাসী নয়। আমরা যে গণতন্ত্রের কথা বলছি, যে গণতান্ত্রিক রাষ্ট্রের কথা বলছি, সেই গণতান্ত্রিক রাষ্ট্র তো আওয়ামী লীগ বিশ্বাস করে না। তাদের গণতন্ত্র হলো, আমার ভোট আমি দেব তোমার ভোটও আমি দেব।

ফটিকছড়ি উপজেলা বিএনপির সভাপতি কর্নেল (অব.) আজিম উল্লাহ চৌধুরী বাহারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহির আজম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপি নেতা সারোয়ার হোসেন, ইদ্রিস মিয়া ইলিয়াস, সারোয়ার উদ্দিন মেম্বার, নুরুদ্দীন আহমেদ, জাহাঙ্গীর আলম চৌধুরী, ইলিয়াস মেম্বার, সেলিম মাষ্টার, রায়হানুল আনোয়ার রাহী, জাহেদ মেম্বার, মুহাম্মদ জসিম, এরশাদ উল্লাহ, এম মোর্শেদ হাজারী, ইঞ্জিনিয়ার বেলাল উদ্দিন মুন্না, ইব্রাহীম বিজয়, নাছির শিকদার, মঈনুল্লাহ উজ্জ্বল, ডা. হোসেন প্রমুখ।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status