ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

রাজনীতি

প্রতিটি হত্যার বিচার একদিন হবে: রিজভী

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১১ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ৩:৫৬ অপরাহ্ন

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের উদ্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রতিটি হত্যা ও গুমের বিচার একদিন হবে। গুম, হত্যা, নিপীড়ন এবং ডামি নির্বাচন করে সরকার পার পাবে না।  
বৃহস্পতিবার 'গুম হওয়া বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী, পুলিশের নির্যাতন ও গুলিতে নিহত ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সাধারণ সম্পাদক নুরুল আলম নুরু এবং  পুলিশ হেফাজতে কথিত বন্দুকযুদ্ধে  নিহত খিলগাঁও থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান জনির পরিবারের সদস্যদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় শেষে' তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
রুহুল কবির রিজভী  বলেন, আজ ঈদের দিন আমি গুম হওয়া ইলিয়াস আলী, পুলিশের নির্যাতন ও গুলিতে নিহত নুরু ও পুলিশের কথিত বন্দুকযদ্ধে নিহত জনির বাসায় গিয়ে দেখি সেখানে শোকের মাতম চলছে। তাদের পরিবারে কোন ঈদের আনন্দ নেই। তাদের স্ত্রী ও সন্তানরা এখনও শোকে কাতর।
তিনি বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের গুম, খুন, জুলুম এবং নির্যাতনে বিএনপির নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষের ঈদ আনন্দ আজ বিবর্ণ। বিএনপি নেতাকর্মীসহ দেশের বেশিরভাগ মানুষ কোনোভাবে নির্যাতিত। তাই সবাই কোন না কোন দু:খ ও কষ্টে দিন কাটাচ্ছে। এই ঈদেও মানুষের মধ্যে কোন শান্তি ও সুখ নেই। এভাবে আর চলতে পারে না। এ সরকারের বিদায় ছাড়া দেশের মানুষের মধ্যে শান্তি ফিরে আসবে না।

রিজভী বলেন, মুসলমানদের সবচয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের দিনেও বিএনপি নেতাদের ঘরে ঘরে কান্নার রোল।

বিজ্ঞাপন
আর ক্ষমতাসীনদের ঘরে লুটপটের অট্রহাসি চলছে।  

ঈদের দিন প্রথমে গুম হওয়া ইলিয়াস আলীর বনানীর বাসায় গিয়ে তার পরিবারের সদস্যদের হাতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঈদ উপহার তুলে দেন রুহল কবির রিজভী। তারপরে তিনি নারায়ণগঞ্জে নুরুল আলম নুরুর বাসায় গিয়ে তার পরিবারের সদস্যদের হাতে তারেক রহমানের ঈদ উপহার তুলে দেন। এরপর তিনি যান নিহত জনির খিলগাঁওয়ের বাসায়। সেখানে তিনি তার পরিবারের সদস্যদের হাতে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের ঈদ উপহার তুলে দেন। পরে তিনি নিহত জনির কবর জিয়ারত করেন।

রাজনীতি থেকে আরও পড়ুন

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status