ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

রকমারি

৯ মাস নিখোঁজ থাকার পর ২০০০ মাইল দূরে নিজের বাসায় ফিরলো কুকুর

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ৫ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:৫৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৬ পূর্বাহ্ন

mzamin

ক্যালিফোর্নিয়া থেকে হারিয়ে যাওয়া একটি কুকুর প্রায় নয় মাস পরে তার মালিকের বাড়ি ফিরে এসেছে। বাড়ি থেকে ২,০০০ মাইলেরও বেশি দূরে চলে গিয়েছিলো সে । টেরিয়ার মিক্স মিশকা গত বছরের জুলাইয়ের মাঝামাঝি সান দিয়েগো থেকে নিখোঁজ হয়।  তার মালিক সোশ্যাল মিডিয়ায়  আবেদন করেও প্রিয় কুকুর সম্পর্কে কোনো খোঁজ পাননি । প্রায় নয় মাস পর  ইস্টারের ঠিক আগে মিশিগান শহরতলির কর্তৃপক্ষ একটি বিপথগামী কুকুরের ডাকে নড়েচড়ে বসে। হার্পার উডসের পুলিশ কুকুরটিকে তুলে নিয়ে যায় এবং প্রাণী কল্যাণ গ্রুপ দ্য গ্রোস পয়েন্টে অ্যানিমাল অ্যাডপশন সোসাইটির সাথে যোগাযোগ করে।তারা শীঘ্রই আবিষ্কার করে যে তিন বছর বয়সী মিশকার শরীরে যে চিপ লাগানো রয়েছে তা থেকে জানা যাচ্ছে তার মালিকের বাড়ি  আমেরিকার  পশ্চিম উপকূলে সান দিয়েগোতে ।

মেহরাদ হাউম্যান এবং তার পরিবার মিনেসোটা ভ্রমণের পরিকল্পনা করছিলেন যখন তারা মিশকাকে খুঁজে পাওয়ার বিষয়ে কর্তৃপক্ষের ফোন পান। প্রাণাধিক প্রিয় মিশকার সঙ্গে দেখা করার জন্যে ১০ ঘন্টা গাড়ি চালিয়ে মিশিগানে এসেছিলেন মেহরাদ। মিশকার হারিয়ে যাওয়া এবং পুনরায় ফিরে আসার গল্পটি হলিউডের গল্পকেও হার মানাবে। মিশকা হাউম্যানের কর্মস্থল থেকে উধাও হয়ে গিয়েছিল। প্রাণী কল্যাণ গোষ্ঠীর পরিচালক করিন মার্টিন বিশ্বাস করেন কুকুরটিকে চুরি করা হয়েছিল এবং তারপরে এটিকে  মিশিগানে বিক্রি করে দেয়া হয়েছিল ।

বিজ্ঞাপন
জলাতঙ্কের টিকা দেয়ার  পরে, মিশকাকে তার মালিকের সাথে ক্যালিফোর্নিয়ার বাড়িতে ফিরে যাওয়ার অনুমতি দেওয়া হয়।

পশুচিকিৎসক ন্যান্সি পিলসবারি অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন মিশকা এতদিন যেখানে ছিলো সেখানে তার পর্যাপ্ত যত্ন নেয়া হতো। সে কিভাবে মিশিগানের রাস্তায় এলো সেটাই রহস্য। তার উত্তর মিশকাই জানে।

সূত্র :news.sky.com

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রকমারি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status