ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

সত্য হচ্ছে ‘বাবা ভাঙা’র ভবিষ্যদ্বাণী!

মানবজমিন ডেস্ক

(১ মাস আগে) ৪ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ২:৩৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:২০ অপরাহ্ন

mzamin

বিখ্যাত ভবিষ্যতবক্তা ‘বাবা ভাঙ্গা’র ভবিষ্যদ্বাণী সত্য হতে চলেছে। এ বছর যেসব ঘটনা ঘটবে বলে তিনি পূর্বাভাস দিয়েছিলেন, তা বছর শুরুর চার মাসের মধ্যেই ঘটতে চলেছে। বাবা ভাঙা’কে আখ্যায়িত করা হয় ‘নস্ট্রাডামাস অব দ্য বলকান্স’ নামে। অর্থাৎ বলকানের নস্ট্রাডামাস। অনলাইন দ্য মেট্রো বলছে, বাবা ভাঙা একজন রহস্যময়ী নারী। তিনি অতীতে অনেক ইভেন্ট নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন। তার বেশির ভাগই সত্য হয়েছে। এর মধ্যে আছে ইউক্রেনে চেরনোবিল দুর্ঘটনা, প্রিন্সেস ডায়ানার মৃত্যু, নিউ ইয়র্কে ৯/১১ সন্ত্রাসী হামলা, এমনকি তার নিজের মৃত্যু সম্পর্কে। তিনি পূর্বাভাস করেছিলেন ১৯৯৬ সালে তার মৃত্যু ঘটবে। ঠিকই ৮৫ বছর বয়সে ১৯৯৬ সালের ১১ই আগস্ট তিনি মারা যান।

বিজ্ঞাপন
তারপর ২৮ বছর অতিবাহিত হয়েছে। এ বছরের ইভেন্ট সম্পর্কে তিনি বলেছিলেন এলিয়েন বা বহির্জাগতিক প্রাণিদের আগমন ঘটবে। ইতি ঘটবে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ক্ষমতা। এ বছর নিয়ে তিনি আরও যেসব পূর্বাভাস দিয়েছিলেন তার মধ্যে আছে ইউরোপে সন্ত্রাসী হামলা, সাইবার হামলা বৃদ্ধি, মেডিকেল এবং প্রযুক্তি খাতে বিস্ময়কর ঘটনা। এসবই ঘটছে এখন। উল্লেখ্য, এ বছর ইউরোপে উল্লেখযোগ্য পরিমাণে সন্ত্রাসী হামলা বৃদ্ধি পেয়েছে। মস্কোতে ক্রোকাস সিটি হলে সাম্প্রতিক হামলা এটাই প্রমাণ করে যে, তিনি সঠিক ছিলেন। মার্চের শেষের দিকে মস্কোর বাইরে ক্রোকাস কনসার্ট হলে অস্ত্রধারীরা গুলি করে হত্যা করে কমপক্ষে ১১০ জনকে। এর মধ্যে শিশুরাও আছে। হামলার কয়েক ঘণ্টার মধ্যেই ইসলামিক স্টেট এর দায় স্বীকার করে বিবৃতি দেয়। ফলে অন্য দেশগুলোতে ডেঞ্জার লেভেল বৃদ্ধি করা হয়। এর ফলে জার্মানিতে ইউরো ২০২৪ ফুটবল শুরুর ঠিক ৭৫ দিন আগে উচ্চ সতর্কতা জারি করেন জার্মান স্বরাষ্ট্রমন্ত্রী ন্যান্সি ফায়েসার। তিনি ফুটবল ভক্তদেরকে উচ্চ সতর্ক অবস্থায় থাকার আহ্বান জানান। 

২০২৩ সালে এবং এ বছরে বহু দেশ ভয়াবহ সাইবার হামলার শিকারে পরিণত হয়েছে। প্রযুক্তিগত এই ইস্যু পুরো বিশ্বকে স্তব্ধ করে দিয়েছে। এ বছর হ্যাকড হয়েছে গ্রেগস, ম্যাকডোনাল্ডস, টেসকো এবং সেইন্সবারিস। এর ফলে তারা পেমেন্ট প্রক্রিয়া করতে পারেনি। বৃটেনের জাতীয় স্বাস্থ্য বিষয়ক স্কিমের অধীনে যারা চিকিৎসা নিয়েছেন তাদের ডাটা ফাঁস করে দেয়ার হুমকি দিয়েছে একটি ছায়া হ্যাকিং গ্রুপ। কিন্তু এখন সবেমাত্র এপ্রিল মাস। বাবা ভাঙা পূর্বাভাস দিয়েছেন যে, সাইবার হামলা হবে গুরুত্বপূর্ণ অবকাঠামোগুলোতে। এর মধ্যে আছে পাওয়ার গ্রিড এবং পানি শোধন বিষয়ক স্থাপনা। 

বাবা ভাঙা আরও বলেছেন, আলজেইমার এবং ক্যান্সারের মতো দুরারোগ্য রোগের জন্য নতুন চিকিৎসার পাশাপাশি ওষুধ ও প্রযুক্তিতে আরও অনেক অগ্রগতি হবে। এবং তিনি সঠিকই বলেছেন। এ দুটি ক্ষেত্রে দুটি নতুন যুগান্তকারী চিকিৎসা পদ্ধতি এসেছে। চিকিৎসকরা বর্তমানে একটি টিকার প্রাথমিক ট্রায়াল করছেন, যা ভবিষ্যতে আলজেইমারস থেকে মানুষকে সুরক্ষিত রাখবে। এছাড়া আগ্রাসী ক্যান্সারের চিকিৎসায় নতুন এক বিস্ময়কর ওষুধ আবিষ্কার করেছেন বিজ্ঞানীরা। এ বছর আরও অধিক প্রযুক্তিগত উত্থান ঘটবে। দ্রুত বৃদ্ধি পাবে কৃত্রিম বুদ্ধিমত্তা। কোয়ান্টাম কম্পিউটিংয়ে আসবে বড় রকম যুগান্তকারী পরিবর্তন। 

বাবা ভাঙা পূর্বাভাস দিয়েছেন, ভবিষ্যতের ইভেন্টগুলোতে এলিয়েন যুক্ত থাকবে। এরই মধ্যে এমন ঘটনা ঘটবে বলে শোনা যাচ্ছে। এতে এটাই প্রমাণ হয় যে, বাবা ভাঙা সঠিক। মার্চের শেষের দিকে ভারতের পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ওপরে উড়তে দেখা গেছে ইউএফও। এর ফলে সতর্কতা দিতে বাধ্য হন ভারতে ইউএফও বিষয়ক বিশেষজ্ঞ সাবির হুসেইন এবং মার্কিন বিশিষজ্ঞরা। পারমাণবিক স্থাপনার কাছাকাছি অজ্ঞাত আরও অনেক জিনিস দেখা যায় বলে তারা উদ্বেগ প্রকাশ করেছেন। যুক্তরাষ্ট্রের মিসৌরির এক ব্যক্তি তো দাবি করে বসেছেন, তাকে অপহরণ করেছিল বহির্জাগতিক প্রাণি। তাকে অপহরণ করে তার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেছে তার শুক্রাণু নেয়ার জন্য। তিনি এক ভিডিওতে দাবি করেন, এলিয়েন তার শুক্রাণু নিয়েছে হাইব্রিড শিশু জন্মাতে। 

বাবা ভাঙা সবচেয়ে ভয়ের যে পূর্বাভাস দিয়েছেন তা হলো এ বছর রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার উদ্যোগ নেয়া হতে পারে। তারা আর কেউ না, তার দেশের মানুষই এটা করবে। মার্চে পুতিন প্রেসিডেন্ট পুনঃনির্বাচিত হওয়ার পর রাশিয়ায় উত্তেজনা বিরাজ করছে। এমনিতেই পুতিনের স্বাস্থ্য নিয়ে বছরের পর বছর জল্পনা চলছে। এমন গুজবের কারণে এ বছর রাশিয়া সতর্কতা দিয়েছে। তবে এখন পর্যন্ত পুতিনের প্রাণহানির কোনো উদ্যোগ দেখা যায়নি। কিন্তু এখনও পুরো বছর পড়ে আছে। 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status