ঢাকা, ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ শাওয়াল ১৪৪৫ হিঃ

রাজনীতি

ভারতের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস নেই মন্ত্রীদের: রিজভী

স্টাফ রিপোর্টার

(২ সপ্তাহ আগে) ৩০ মার্চ ২০২৪, শনিবার, ২:৪৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২২ পূর্বাহ্ন

mzamin

ভারতের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস বাংলাদেশের মন্ত্রীদের নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে যুবদল ও ছাত্রদলের সাবেক নেতৃবৃন্দদের উদ্যোগে এক মানববন্ধনে এ মন্তব্য করেন তিনি।
রুহুল কবির রিজভী বলেন, সীমান্ত চুক্তির পরেও বাংলাদেশীদেরকে হত্যা করছে ভারতের বিএসএফ। প্রতিদিন মৃত্যুর খবর পাওয়া যায়। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার পররাষ্ট্রমন্ত্রী প্রতিবাদ তো দূরে থাক, একটু মাথা উঁচু করে কথা বলতে পারেন না। প্রধানমন্ত্রী আপনি কী পেয়েছেন তাদের কাছ থেকে? সব দিয়েছেন কিন্তু ন্যায্য যে অধিকার তিস্তার পানি, গঙ্গার পানি- সেটাও আপনি পাননি। তারপরও এত নতজানু কেন?
তিনি বলেন, প্রধানমন্ত্রী ভারতের বিরুদ্ধে কোন প্রতিবাদ করতে পারেন না, গলা তুলে কথা বলতে পারেন না। কিন্তু সাইফুল আলম নিরবরা কারাগারে থাকবে। যারাই গণতন্ত্রহীনতা, বাক-স্বাধীনতার এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কথা বলবে তাদের ঠিকানা হবে কারাগার। কিন্তু আমাদের প্রতিবেশী দেশ প্রতিনিয়ত ছোট করছে আমাদেরকে, উইপোকার সঙ্গে তুলনা করছে। প্রধানমন্ত্রী তার কোন প্রতিবাদ করতে পারেন না।

বিজ্ঞাপন
প্রধানমন্ত্রী নিশ্চুপ, এটা একটি ‘ডামি’ সরকার। আর তিনি অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে ভয় পান। জনগণের ভোটকে ভয় পান, এই কারণেই তাকে একটি শক্ত খুঁটির সঙ্গে বেঁধে থাকতে হয়। তার সেই শক্ত খুটি হচ্ছে পার্শ্ববর্তী দেশ।
যুবদলের সাবেক সিনিয়র সহ সভাপতি মুর্তাজুল করিম বাদরুর সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুবদলের সাবেক সহ সভাপতি এস এম জাহাঙ্গীর প্রমুখ বক্তব্য রাখেন।
 

পাঠকের মতামত

বাংলাদেশের মন্ত্রীরা ভারতের বিরুদ্ধে যেমন কোনো ব্যাপারে প্রতিবাদ করতে পারবে না তেমনি ভুলেও বেটাগিরি বা সাহসও দেখানো যাবে না এই দুইটির কোনো একটা করতে গেলে সকালে ঘুম থেকে উঠে দেখবে মন্ত্রীত্ত্ব নাই কারণ তাদের রিমোট কন্ট্রোল দিল্লিতে ঐখান থেকে বটমে টিপ দিলেই চাকুরীনট।

Shahid Uddin
৩০ মার্চ ২০২৪, শনিবার, ৫:১৭ অপরাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status