ঢাকা, ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ শাওয়াল ১৪৪৫ হিঃ

অর্থ-বাণিজ্য

সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের সেমিনার অনুষ্ঠিত

অর্থনৈতিক রিপোর্টার

(৩ সপ্তাহ আগে) ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১০:০১ অপরাহ্ন

mzamin

সেন্ট্রাল শরিয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ (সিএসবিআইবি)-এর উদ্যোগে বৃহস্পতিবার ঢাকার একটি হোটেলে ‘বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে শরিআহভিত্তিক ব্যাংকিংয়ের ভূমিকা ও আমাদের করণীয়’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক মো. রইস হাসান সরোয়ার।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাহরাইন ও গালফ ইউনিভার্সিটির সাবেক প্রফেসর এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ-এর বর্তমান ফ্যাকাল্টি অধ্যাপক ড. মোহাম্মদ ওমর ফারুক এবং সভাপতিত্ব করেন সেন্ট্রাল শরিয়াহ বোর্ড-এর ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ মুফতি ড. মো. আনোয়ার হোসাইন মোল্লা। স্বাগত বক্তব্য দেন সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের সেক্রেটারি জেনারেল মো. আবদুল্লাহ শরীফ, সিআইপিএ, সিএসএএ। সেমিনারে ১৬-দফা প্রস্তাবনা ও সুপারিশমালা গৃহীত হয়।

সেমিনারে ৪০টি ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠানের শরিআহ সুপারভাইজরি কমিটি/কাউন্সিলের চেয়ারম্যান, মেম্বার সেক্রেটারি/সেক্রেটারি, সিনিয়র মুরাক্বিব, ইসলামী ব্যাংকিং ডিভিশন হেড, বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষক, কওমি মাদরাসার প্রিন্সিপাল (অধ্যক্ষ), মসজিদের খতিব ও আলিয়া মাদরাসার প্রিন্সিপাল, সাংবাদিক, আইনজীবী ও ইলেকট্রনিক মিডিয়াসহ বিভিন্ন পেশার প্রায় দু‘শতাধিক ব্যক্তি যোগদান করেন। সেন্ট্রাল শরিয়াহ বোর্ডের পক্ষ থেকে সবার মধ্যে উপহারসামগ্রী বিতরণ করা হয়। দোয়া, ইফতার ও ডিনারের মাধ্যমে সেমিনার সমাপ্ত হয়।

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

   

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status