ঢাকা, ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ শাওয়াল ১৪৪৫ হিঃ

রাজনীতি

ইতিহাস থেকে জিয়াউর রহমানের নাম মুছা যাবে না : রিজভী

স্টাফ রিপোর্টার

(২ সপ্তাহ আগে) ২৭ মার্চ ২০২৪, বুধবার, ৮:৫০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:৫৩ অপরাহ্ন

mzamin

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগের কোনো নেতা প্রত্যক্ষ যুদ্ধ করেননি। শহীদ জিয়া নিজের জীবনবাজি রেখে সম্মুখে যুদ্ধ করেছেন। স্বাধীনতার ডাক দিয়েছেন। তাই জিয়াউর রহমানকে নিয়ে এত হিংসা। তাই জিয়াউর রহমানের নামে মিথ্যা কুৎসা রটিয়ে জনগণ থেকে দূরে রাখতে চায়। নিজেদের তৈরি করা ইতিহাস থেকে জিয়ার নাম মুছে ফেলতে চাচ্ছেন, কিন্তু সত্যিকারের ইতিহাস থেকে, মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না। বুধবার বিকালে পান্থপথ ‘সামুরাই কনভেনশন সেন্টারে’ ঢাকা মহানগর উত্তরের ২২, ৩৫, ৩৬ নং ওয়ার্ড এবং শিল্পাঞ্চল  থানাধীন  ২৪ ও ২৫ নং ওয়ার্ড বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ক্রীড়া সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক। 

রিজভী বলেন, আমাদের বাসা এবং কারাগারের মধ্যে কোন পার্থক্য নেই। আমাদের অনেক সাথী এখন হয়তো কারাগারে ইফতার করছেন। নিরবসহ অনেকে কারাগারে ইফতার করছেন।

বিজ্ঞাপন
আমিনুল, আনোয়ার, তুহিন, রাজ্জাক কিছুদিন হয় কারাগার থেকে বের হয়েছেন। আজকে এই বন্দিশালা ভেঙে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

তিনি বলেন, সরকার ভয় থেকেই নেতাদের গ্রেপ্তার করে। আমিনুলের নেতৃত্বে ঢাকা মহানগর উত্তর আজ জেগে উঠেছে। এটি টের পেয়ে শেখ হাসিনা তাকে গ্রেপ্তার করেছে। কতদিন গ্রেপ্তার করে আপনার অবৈধ ক্ষমতা দখলে রাখবেন। আপনি এ দেশটাকে পঁচিয়ে দিয়েছেন। জনগণের টাকা লোপাট করতে সুযোগ করে দিয়েছেন আপনার লোককে। আপনি দুর্নীতির বড় বরপুত্র, দুর্নীতির বড় পৃষ্টপোষক। পৃথিবীর কোখাও এরকম দুর্নীতিবাজ খোঁজে পাওয়া যাবে কিনা সন্দেহ। আর আপনি কিনা আজকে বলেছেন জিয়াউর রহমান নাকি দেশপ্রেমিক মানুষকে হত্যা করছেন. উনি নাকি আওয়ামী লীগের চাকরি করতেন? জিয়াউর রহমান সরকারি চাকরি করতেন। আপনার বাবাতো জমিদার ছিলেন না।

আমিনুল হক বলেন, আজকে দেশে সুস্থধারার কোনো রাজনীতি নেই। রাজনীতির নামে দেশে চলছে অপরাজনীতি। রাজনৈতিক সহবস্থান আজ তুলে নেওয়া হয়েছে। দেশের রাজনীতিটাকেই কলুষিত করেছে আওয়ামী লীগ।  তিনি বলেন, আওয়ামী লীগ বরাবরই বিরোধীমত সহ্য করতে পারে না। যখনই তাদের দুর্নীতি ও লুটপাটের কেউ প্রতিবাদ করবে তার আর রক্ষা নেই। সে যতই সম্মানি লোক হোক না কেনো। আজকে আওয়ামী লীগ কৌশলে রাজনীতির প্রতি জনগণের মাঝে অনীহা সৃষ্টি করেছে। মানুষ আজ রাজনীতিতে ভয়ের চোখে দেখে। রাজনীতিবিদদের প্রতি জনগণের আস্থা আজ উঠে গেছে। আর এর সবকিছুই আওয়ামী লীগের পরিকল্পনা, দেশকে রাজনীতি শূন্য করার।
মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এসময় ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, সদস্য তহিরুল ইসলাম তুহিন, এল রহমান, হাজী ইউসুফ, মো: শাহ আলম, আহসান উল্লাহ চৌধুরী হাসান, দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এ বি এম এ রাজ্জাক, মোজাম্মেল হক সেলিমসহ থানা, ওয়ার্ড বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status