ঢাকা, ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ শাওয়াল ১৪৪৫ হিঃ

রাজনীতি

সরকারের ইসলাম বিদ্বেষী মনোভাব পরিষ্কার হচ্ছে: চরমোনাই পীর

স্টাফ রিপোর্টার

(২ সপ্তাহ আগে) ২৭ মার্চ ২০২৪, বুধবার, ৭:৫১ অপরাহ্ন

mzamin

বিভিন্ন কার্যকলাপের মধ্য দিয়ে দিনদিন সরকারের ইসলাম বিদ্বেষী মনোভাব পরিষ্কার হচ্ছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম। বুধবার রাজধানীর পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের মুজাহিদ প্রজন্ম যুবক ও বিশিষ্টজনদের নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

 
রেজাউল করীম বলেন, বিভিন্ন কার্যকলাপের মধ্য দিয়ে দিনদিন সরকারের ইসলাম বিদ্বেষী মনোভাব পরিষ্কার হচ্ছে। মাহে রমজান বিশ্ব মুসলিমের ইবাদাত ও আত্মশুদ্ধির মাস। রোজা, নামাজ, তিলাওয়াতের মধ্য দিয়ে মানুষ এই মাসে ব্যক্তি ও সমাজ সংস্কারে আত্মনিয়োগ করে থাকে। কিন্তু কলেজ, ভার্সিটি ও সরকারি অফিসগুলোতে পরিকল্পিতভাবে সরকার ইফতার মাহফিলসহ ধর্মীয় আলোচনার ওপর বিধিনিষেধ আরোপ করেছে। সরকার একদিকে দেশের অর্থনীতি ও অভাবের কথা বলে ইফতার মাহফিল তুলে নিয়েছে। অপরদিকে উন্নয়নের গল্প শোনাতে গিয়ে বলে দেশের মানুষ ভাল আছে। সরকারের এই দ্বিচারিতা এদেশের সচেতন মানুষ ধরে ফেলেছে। তারা এই সরকারকে বিশ্বাস করে না। 
 

পীর সাহেব চরমোনাই আরো বলেন, রমজান বছরের সবচাইতে সম্মানিত মাস। এই মাসে আল্লাহ তাআলা মানব জাতির হেদায়াতের লক্ষ্যে কোরআন নাজিল করেছেন।

বিজ্ঞাপন
কোরআনের তিলাওয়াত করলে মানুষের হৃদয়ে যে প্রশান্তি আসে, অন্যকিছুতে তা মিলে না। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়র বটতলায় কোরআন তিলাওয়াত নিয়ে কর্তৃপক্ষ যে আচরণ করেছে, বিশ্বের অন্যতম মুসলিম দেশ হিসেবে তা আমাদের মাথা নিচু করে দেয়। সরকারকে এই ঘটনা খতিয়ে দেখতে হবে।


ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিনের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল মুফতী মানসুর আহমদ সাকীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, যুগ্ম মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, সহকারী মহাসচিব মাওলানা শেখ ফজলে বারি মাসউদ, দাওয়াহ ও প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের প্রমুখ।
 

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status