ঢাকা, ১২ আগস্ট ২০২২, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৪ হিঃ

অনলাইন

করোনায় মৃত্যু বেড়ে ৬ জন

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২ জুলাই ২০২২, শনিবার, ৫:২৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:২৬ অপরাহ্ন

দৈনিক করোনায়  মৃত্যু বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ১০৫ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ১ হাজার ৮৯৭ জন। ১ হাজার ১০৫ জনের মধ্যে রাজধানীতেই  ৮৮৬ জন শনাক্ত হয়েছেন। অর্থাৎ মোট শনাক্তের ৮০ শতাংশই রয়েছেন ঢাকা মহানগরীতে। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১৩ দশমিক ২২ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৫ দশমিক ৩১ শতাংশ। নতুন মৃত্যু নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৬০ জনে।

বিজ্ঞাপন
নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৭৬ হাজার ৭৮৭ জন। গত ২৪ ঘণ্টায় ২৩৩  জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৭ হাজার ৯৯০ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ  স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ১৭৭টি নমুনা সংগ্রহ এবং ৮ হাজার ৩৫৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৩ লাখ ৬৮হাজার ৭৩১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ২২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৫২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ। ২৪ ঘণ্টা ৩ জন পুরুষ এবং ৩ জন নারী মৃত্যুবরণ করেছেন। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৬১৩ জন এবং নারী ১০ হাজার ৫৪৭ জন। ২৪ ঘণ্টার মৃত্যুর তথ্য বিশ্লেষণে দেখা যায়,  ৭১ থেকে ৮০ বছরের একজন,৬১ থেকে ৭০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন,  ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন,১১ থেকে ২০ বছরের একজন  মারা গেছেন। মৃত্যুবরণকারীরা ৩ জন ঢাকা বিভাগের,২ জন চট্টগ্রাম বিভাগের, একজন ময়মনসিংহের  বাসিন্দা।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন  ৮৮৬ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৯৩২ জন, ময়মনসিংহ বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে ৯৭ জন, রাজশাহী বিভাগে ১৩ জন, রংপুর বিভাগে শূন্য,  খুলনা বিভাগে ১১ জন, বরিশাল বিভাগে২৩ জন এবং সিলেট বিভাগে ১১ জন রোগী শনাক্ত হয়েছেন।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

আইজিপি প্রসঙ্গে জাতিসংঘ মুখপাত্র/ কাউকে ভিসা ও প্রবেশের অনুমতির এখতিয়ার যুক্তরাষ্ট্রের

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির সমাবেশ/ নয়াপল্টনে জনসমুদ্র

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status