ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

বিবিধ

আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করলো এমএসএস

অনলাইন ডেস্ক

(৪ মাস আগে) ৯ মার্চ ২০২৪, শনিবার, ৮:৩৩ অপরাহ্ন

mzamin

‘নারীর সমঅধিকার, সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ স্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস-২০২৪ পালন করেছে মানবিক সাহায্য সংস্থা (এমএসএস)। শুক্রবার সংস্থাটির প্রধান কার্যালয়ে দিবসটি উদযাপিত হয়। বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে এমএসএস ট্রেনিং রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল সাধারণ উদ্যোক্তা নারী মরিয়ম বেগমের অসাধারণ হয়ে ওঠার গল্প।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত এই আলোচনা সভায় অংশ নেন এমএসএস এ কর্মরত নারীরা। নূরজাহান খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে নারী দিবসের উপর বক্তব্য রাখেন এমএসএস মানব সম্পদ ও প্রশাসন বিভাগের প্রধান জনাব মেহেদী হাসান, অর্থ ও হিসাব বিভাগের প্রধান মো. আবদুল হালিম এবং অডিট বিভাগের সহকারী পরিচালক আব্দুল ওয়াদুদ সরকার। এসময় উপস্থিত নারীরা এমএসএস এ তাদের পথচলা ও সমঅধিকার নিয়ে নিজেদের অনুভূতি ব্যক্ত করেন। 

উদ্যোক্তা মরিয়ম বেগম বলেন, আমি ১৮ বছর ধরে এমএসএস এর ঋণী সদস্য। বর্তমানে আমার নিজস্ব একটি মুদি দোকান ও দুইটি গাড়ি রয়েছে। সম্প্রতি নিজ এলাকায় জমি কিনেছি। তবে আমার শুরুটা ছিল কঠিন সংগ্রামের। ২০০৫ সালে এমএসএস থেকে মাত্র ১০ হাজার টাকা ঋণ নিয়ে ছোট্ট একটি চা দোকান শুরু করি আমি।

বিজ্ঞাপন
এরপর সবসময়ই এমএসএসকে পাশে পেয়েছি। এমএসএসকে ধন্যবাদ আমি এবং অসংখ্য নারীদের পথচলায় অবদান রাখার জন্য।   

এমএসএস মানবসম্পদ ও প্রশাসন বিভাগের প্রধান জনাব মেহেদী হাসান বলেন, এমএসএস সূচনালগ্ন থেকে নারী-পুরুষের সমতা নিশ্চিতে কাজ করে যাচ্ছে। এমএসএস এর অসংখ্য কর্মসূচিতে নারীরা অগ্রণী ভূমিকা রেখেছে। নিজেদের যোগ্যতা ও দক্ষতা দিয়েই সমাজ ও পরিবারে সমসুযোগ ও সমঅধিকার প্রতিষ্ঠা করেছে তারা। এমএসএস গর্বিত সেই সকল নারীদের নিয়ে, যারা শত বাঁধা ও বিপত্তি সত্ত্বেও নিজেদের মুক্তির পথ খুঁজেছে।
নারী দিবসের মূল লক্ষ্যকে সামনে রেখে এমএসএস এর পক্ষ থেকে এসময় নারীদের শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

বিবিধ থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিবিধ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status