ঢাকা, ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৫ হিঃ

রকমারি

মাঝ আকাশে 'স্কাই বেবির' জন্ম, সহায়তার হাত বাড়িয়ে দিলেন পাইলট

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ৫ মার্চ ২০২৪, মঙ্গলবার, ১২:০০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৭ পূর্বাহ্ন

mzamin

বিমান তখন মাঝ আকাশে। হঠাৎই বিমানে যাত্রারত এক নারীর প্রসব বেদনা ওঠে। পাইলট উপস্থিত বুদ্ধির জোরে পরিস্থিতি সামলে নেন। জাকারিয়ান সারারনরক্ষকু তাইওয়ানের তাইপেই থেকে থাইল্যান্ডের ব্যাংকক যাওয়ার জন্য ভিয়েতজেট বিমান চালাচ্ছিলেন, যখন তাকে বোর্ডে জরুরি অবস্থার কথা জানান কেবিন ক্রুরা। তিনি বিমানের শৌচাগারে প্রসবকালীন নারীর সাহায্যে ছুটে আসেন।  শিশুটিকে কোলে নিয়ে ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করে পাইলট জাকারিয়ান লিখেছেন, আমি ১৮ বছর ধরে একজন পাইলট । আমি  এই নবজাতককে  পৃথিবীতে আনতে সাহায্য করেছি। 

বিমানের  ক্রুরা শিশুটির নাম রেখেছেন  ‘স্কাই বেবি’। ইন্টারন্যাশনাল সোসাইটি অফ ট্রাভেল মেডিসিন এর প্রকাশিত ২০২০ সালের একটি সমীক্ষা অনুসারে, ১৯২৯ থেকে ২০১৮ সালের মধ্যে বাণিজ্যিক ফ্লাইটে ৭৪ জন শিশুর জন্ম হয়েছিল, যার মধ্যে তিনটি বাদে বাকিরা বেঁচে ছিল।

এনএইচএস বলে যে, বেশিরভাগ নারীরা  তাদের গর্ভাবস্থায় নিরাপদে ভ্রমণ করতে পারে তবে তার আগে ডাক্তারের  পরামর্শ নেয়া উচিত। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, ৩৭ সপ্তাহের পরে বা আপনার যমজ সন্তানের জন্ম হলে ৩২ সপ্তাহের পরে প্রসবের সম্ভাবনা স্বাভাবিকভাবেই বেশি থাকে এবং কিছু এয়ারলাইন্স এই সময়ের পরে গর্ভবতী মায়েদের ওড়ার অনুমতি দেয় না । এনএইচএস মোতাবেক, জটিলতার ঝুঁকি এড়াতে গর্ভাবস্থার ২৮ সপ্তাহের পর এয়ারলাইন আপনার ডাক্তার বা মিডওয়াইফের কাছ থেকে শিশুর জন্মের নির্ধারিত তারিখ নিশ্চিত করে একটি চিঠি চাইতে পারে ।

সূত্র : news.sky.com

বিজ্ঞাপন

রকমারি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রকমারি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status