ঢাকা, ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

ইন্ডিয়া লাইভে অংশ নিলো ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের বিশেষজ্ঞদল

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ৩ মার্চ ২০২৪, রবিবার, ৭:৫৯ অপরাহ্ন

mzamin

ইন্ডিয়া লাইভ সম্মেলনে অংশ নেওয়া হৃদরোগ বিশেষজ্ঞদের প্রশিক্ষণের উদ্দেশ্যে আজ ঢাকার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের ক্যাথ ল্যাব থেকে অধ্যাপক ফজিলা-তুন-নেসা মালিকের নেতৃত্বে একটি জটিল হৃদরোগের চিকিৎসা পদ্ধতি (এনজিওপ্লাস্টি প্রসিডিউর) নিউ দিল্লীর মূল সম্মেলন কক্ষে সরাসরি সম্প্রচার হয়। ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের জনসংযোগ শাখার অতিরিক্ত পরিচালক শাহজাদী সুলতানার পাঠানো বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ইন্ডিয়া লাইভ’ এই উপমহাদেশে কার্ডিয়াক ইন্টারভেনশনের সর্ববৃহৎ কোর্স। ভারতের নিউ দিল্লিতে ২৯ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ ‘ইন্ডিয়া লাইভ ২০২৪’ অনুষ্ঠিত হয়। এই সম্মেলনে বিশ্বের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞসহ তরুণ চিকিৎসকরা অংশগ্রহণ করেন। 
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আয়োজকদের আমন্ত্রণে ২০০৯ সাল থেকে অত্র প্রতিষ্ঠান নিয়মিতভাবে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ইতালি, ভারত, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের কার্ডিয়াক সম্মেলনে এ ধরনের জটিল হৃদরোগের চিকিৎসা পদ্ধতি সরাসরি সম্প্রচার করার মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করে আসছে। এ গৌরব শুধু অত্র ফাউন্ডেশনের না, সমগ্র বাংলাদেশের।
 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status