ঢাকা, ১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৭ শাওয়াল ১৪৪৫ হিঃ

রাজনীতি

শুক্রবার ঢাকায় গণসমাবেশ করবে গণঅধিকার

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ৩ মার্চ ২০২৪, রবিবার, ৭:০২ অপরাহ্ন

জনস্বার্থ সংশ্লিষ্ট এমন ৫ দফা দাবিতে আগামী শুক্রবার ঢাকায় গণসমাবেশ করবে গণঅধিকার পরিষদ। সমাবেশের বিষয়টি গণমাধ্যম কে নিশ্চিত করেছেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ। তিনি জানান, নিম্নোক্ত ৫ দফা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে রাজধানীর বিভিন্ন স্থানে  রোববার) থেকে লিফলেট বিতরণ করা হবে।
৫ দফা দাবিসমূহ:
১. জনগণের পকেট কাটতে বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের মূল্য সমন্বয়ের নামে  দফায় দফায় দাম বৃদ্ধি বন্ধ করতে হবে এবং বর্ধিত মূল্য প্রত্যাহার করতে হবে। 
২. মৌলিক খাদ্য পণ্যে ভর্তুকি দিয়ে দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি হ্রাস করে নিত্য পণ্যের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে আনতে হবে। কেজিপ্রতি চালের দাম ৩০ টাকা, মসুর ডাল ৮০ টাকা ও সয়াবিন তেলের দাম ১০০ টাকার মধ্যে নির্ধারণ করতে হবে।
৩. বাজার নিয়ন্ত্রণে বিশেষ টাস্কফোর্স গঠন, সড়ক-মহাসড়ক ও বাজার কেন্দ্রিক চাঁদাবাজি বন্ধ এবং অসাধু সিন্ডিকেট ও মধ্যসত্বভোগীদের দৌরাত্ম্য বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে হবে।
৪. খাদ্যে ভেজাল ও বাজার কারসাজির সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। আইন প্রণয়ন করে দুর্নীতিবাজ ও অর্থ পাচারকারীদের জাতীয় ও স্থানীয় নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে।
৫. কৃষিখাতে ভর্তুকি বাড়িয়ে প্রকৃত কৃষকদের সহযোগিতা করতে হবে। সেচ, সার, বিজ, কীটনাশকসহ কৃষিকাজে ব্যবহৃত যন্ত্রপাতি কৃষকদের ক্রয় সক্ষমতার মধ্যে আনতে হবে।
 

বিজ্ঞাপন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

পিটার হাসকে ওবায়দুল কাদেরের প্রশ্ন/ যুক্তরাষ্ট্র গণতন্ত্রে কত ধাপ পিছিয়েছে

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status