ঢাকা, ১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৭ শাওয়াল ১৪৪৫ হিঃ

রাজনীতি

সমাজে যাকাত আদায় উপেক্ষিত হয়ে পড়েছে: জামায়াত

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ৩ মার্চ ২০২৪, রবিবার, ৪:৪৫ অপরাহ্ন

mzamin

সমাজে যাকাত আদায় খুবই গুরুত্বহীন ও উপেক্ষিত হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান। শনিবার রাতে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের উদ্যোগে এক সুধী সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

মুজিবুর রহমান বলেন, যাকাত দরিদ্র ও হতবঞ্চিতদের হক। এই হক তাদের কাছে নির্ধারিত নিয়মে পৌঁছানো জরুরি। আমাদের সমাজে যাকাত আদায় খুবই গুরুত্বহীন ও উপেক্ষিত হয়ে পড়েছে। কেবলমাত্র শাড়ি-লুঙ্গি দিলে যাকাত আদায় হবে না। যথাযথ নিয়মে যাকাত আদায় না হলে আমাদেরকে কাল কেয়ামতের কঠিন দিনে গ্রেপ্তার করা হবে। সম্পদ কমে যাওয়ার আশঙ্কায় অনেকে গরিমশি করে যাকাত দিতে চায় না। অথচ সম্পদের বারাকাহ পাওয়ার একমাত্র উপায় হচ্ছে যাকাত। 

তিনি বলেন, মানবতার সেবা ও সমাজিক উন্নয়নের মাধ্যমে আমরা বাংলাদেশে কুরআনের রাজ কায়েম করতে চাই। যখন ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠিত হবে তখন রাষ্ট্রের কাছে এই যাকাত আদায় ও বণ্টনের দায়িত্ব ন্যস্ত হবে। তখন যাকাত ব্যবস্থাপনা সরকারই সুষ্ঠুভাবে পরিচালনা করবে এবং পাওনাদাররা সুষ্ঠুভাবে এই যাকাত থেকে তাদের প্রাপ্য বুঝে পাবেন। 

জামায়াতের ভারপ্রাপ্ত আমীর বলেন, জামায়াত একটি সফল ইসলামী সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখে।

বিজ্ঞাপন
এদেশের সবুজ জমিনে আল্লাহর দ্বীনকে সমুন্নত করার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। যাকাত দাতা ও সুধীদের জন্য আল্লাহর দরবারে দোয়া করি, আল্লাহ যেন তাদের সম্পদে বারাকাহ দান করেন। আপনাদের সহযোগিতায় জামায়াতে ইসলামী সমাজের দুঃখী মানুষের জন্য কিছু করার সুযোগ পায়। 
দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মেসবাহ উদ্দিন সাঈদ প্রমুখ।
 

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

পিটার হাসকে ওবায়দুল কাদেরের প্রশ্ন/ যুক্তরাষ্ট্র গণতন্ত্রে কত ধাপ পিছিয়েছে

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status