ঢাকা, ১ ডিসেম্বর ২০২৩, শুক্রবার, ১৬ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ জমাদিউল আউয়াল ১৪৪৫ হিঃ

বিনোদন

তানজিন তিশার অপেশাদার আচরণের প্রতিবাদে রাজপথে সাংবাদিকরা

বিনোদন রিপোর্ট

(১ সপ্তাহ আগে) ২১ নভেম্বর ২০২৩, মঙ্গলবার, ১১:৫৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৬ পূর্বাহ্ন

mzamin

সাংবাদিকদের বিরুদ্ধে অভিনেত্রী  তানজিন তিশার অপেশাদার আচরণ ও বক্তব্যের প্রতিবাদে রাজপথে সমবেত হচ্ছেন সাংবাদিকরা। আজ মঙ্গলবার (২১ নভেম্বর) বেলা আড়াইটার সময় রাজধানীর কারওয়ানবাজারের সার্ক ফোয়ারার সামনে জড়ো হবেন টেলিভিশন, পত্রিকা, অনলাইন পোর্টাল ও রেডিওতে নিয়োজিত বিনোদন বিভাগের সংবাদকর্মীরা। এমনটাই নিশ্চিত করেন এই প্রতিবাদ সমাবেশের ডাক দেওয়া টেলিভিশন এন্টারটেইনমেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেজাব)-এর মুখপাত্র বুলবুল আহমেদ জয়। 

একাত্তর টিভিতে কর্মরত এই জ্যেষ্ঠ সাংবাদিক  বলেন, একজন সাংবাদিক কোনও তথ্য পেলে সেটি যাচাই-বাছাই করবে এবং সেই তথ্যের সত্যতা জানতে চাইবেন সংশ্লিষ্ট শিল্পী-কুশলীদের কাছ থেকে। এটাই সাংবাদিকতার প্রথম সূত্র। চ্যানেল টোয়েন্টিফোর-এর সাংবাদিক মাজহারুল ইসলাম তামিমও একই কাজ করেছেন। তিনি একটি তথ্য পেয়ে সেটি এসএমএস পাঠিয়ে তিশার কাছে জানতে চেয়েছেন। এরপর তিশা ফোন করে তামিমসহ সাংবাদিকদের একচেটিয়া হুমকি-ধমকি দিলেন। উড়িয়ে দেয়ার কথা বলেন। তামিম কিন্তু সেই বিষয়ে নিউজও করেননি। অথচ একদিন পর উল্টো তিশা ডিবি অফিসে গিয়ে তামিমের নামে সাইবার বুলিংয়ের অভিযোগ করেন।

বিজ্ঞাপন
সেখান থেকে বেরিয়ে এসে গণমাধ্যমের কাছেও তামিমের নামটি প্রকাশ করেন এবং গুরুতর অভিযোগ করেন প্রকাশ্যে। ফলে তিশাই আসলে তামিম তথা আমাদের বিনোদন সাংবাদিকদের মানহানি করেছেন। সাইবার বুলিং করেছেন। মূলত এই বার্তাটিই আমরা আজ প্রতিবাদ সমাবেশের মাধ্যমে সবাইকে জানাতে চাই।

জানা গেছে, এই প্রতিবাদ সমাবেশে সংযুক্ত হবেন দেশের অন্য সাংবাদিক সংগঠনের নেতা ও সদস্যরাও। শেষে বিকাল নাগাদ ডিবি দফতরে তিশার বিরুদ্ধে লিখিত অভিযোগ জানানোর কথা রয়েছে। একইসঙ্গে এই সমাবেশের পরবর্তী কার্যক্রমও ঘোষণা করা হবে। মূল ঘটনার সূত্রপাত হয় তানজিন তিশার ‘আত্মহত্যাচেষ্টা’র খবর প্রকাশের মধ্য দিয়ে। ১৫ নভেম্বর মধ্যরাতে অচেতন তিশাকে তার বোন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়ার পর এই খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়। মূলত এরপরই তানজিন তিশা সর্বশেষ ২০ নভেম্বর ডিবি অফিসে গিয়ে সাইবার বুলিংয়ের অভিযোগ তোলেন চ্যানেল টোয়েন্টিফোর-এর সাংবাদিক মাজহারুল ইসলাম তামিমের বিরুদ্ধে। তারও আগে তিশা সাংবাদিকদের ‘উড়ায়ে’ দেওয়ার হুমকি দেন, আবার সোশ্যাল হ্যান্ডেলে এর জন্য ক্ষমাও প্রার্থনা করেন। যদিও সেই ক্ষমা চাওয়ার পোস্ট পরবর্তীতে মুছেও ফেলেন তিনি।

পাঠকের মতামত

আপনি একজন নাম করা সেলিবিরিটি আপনি আত্ন হত্যা করবেন নিউজ হবে এটাই স্বাভাবিক

Akash
২১ নভেম্বর ২০২৩, মঙ্গলবার, ২:২৯ পূর্বাহ্ন

কারো ব্যাক্তিগত তথ্য মিডিয়াতে এনে একে কলুষিত করা ঠিক নয়।

নুরুল আলম
২১ নভেম্বর ২০২৩, মঙ্গলবার, ১২:৩৩ পূর্বাহ্ন

This one of the ways to divert the focus the present crisis (free, fair and participatory election) to other thing, which is planned by BAL and Gong :-(

Mujtaba
২১ নভেম্বর ২০২৩, মঙ্গলবার, ১২:৩৩ পূর্বাহ্ন

ধরে নেয়া যাক, মেয়েটা আত্মহত্যা ই করতে চেয়েছিল। বেচেঁ গেছে। এখন এই বেচেঁ যাওয়াটা কি ওর জন্য অন্যায় হলো? সাংবাদিকদের অতিউৎসাহী আচরণে তাই মনে হয়।

Nehal
২১ নভেম্বর ২০২৩, মঙ্গলবার, ১২:১৯ পূর্বাহ্ন

সাংবাদিক ভাইরা আমি আপনাদের অনুরোধ করবো যে আত্মসম্মান জ্ঞানহীন মানুষের মতো আচরন করবেন না। দেশের এই ক্রান্তিকালে এরকম তুচ্ছাতিতুচছ সংবাদকে আমলে নিবেন না। কাদের এতো সময় আছে যে তিশাকে নিয়ে ভাববে। এগুলো কি আমাদের কে এখন মানায়? যে সমস্ত পাঠকের তানজিন তিশাদের জীবনালেখ্য পাঠের প্রয়োজন তারা নিশ্চয় রসালো কোন চটি ম্যাগাজীন খুঁজে নিবে। আমাদের মত বেরসিক জনগনকে কেন এগুলো গেলাতে হবে।

Siddq
২০ নভেম্বর ২০২৩, সোমবার, ১১:২০ অপরাহ্ন

বিনোদন থেকে আরও পড়ুন

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status