ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

বিনোদন

বিএফডিসি কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের ভিত্তি স্থাপন করলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার

(১০ মাস আগে) ২০ আগস্ট ২০২৩, রবিবার, ১:৪২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:৪৬ পূর্বাহ্ন

mzamin

চলচ্চিত্র শিল্পের উন্নয়নের লক্ষ্যে আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএফডিসি কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের ভিত্তি উদ্বোধন করেছেন। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দেন। শেখ হাসিনা একই অনুষ্ঠানে নবনির্মিত বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন ভবন ও তথ্য কমিশন ভবনের উদ্বোধন করেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরেই বাংলাদেশে চলচ্চিত্রের প্রসার ঘটেছে। এর পেছনে মায়ের অবদান আছে। সিনেমা দেখে একদিন মা ও আব্বা ফিরছিলেন। মা বলছিলেন, আমরা বাঙালিরা বাংলাদেশে সিনেমা তৈরি করতে পারি না? এরপরেই মন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পরে এফডিসি গড়ে তোলার উদ্যোগ নেন বঙ্গবন্ধু। এরপর বাংলাদেশে অনেকগুলো সিনেমা হয়। আসিয়া, মুখ ও মুখোশ-এর মতো সিনেমা বাঙালিরাই তৈরি করেছিলেন। 

প্রধানমন্ত্রী আরও বলেন, আমাদের সিনেমা শিল্প খারাপ অবস্থায় চলে গিয়েছিল। নকল, মারপিট, দাঙ্গা-হাঙ্গামায় ভরা থাকতো সিনেমা।

বিজ্ঞাপন
১৯৭৫-এর পরে জীবনমুখী সিনেমা, পরিবার নিয়ে দেখার মতো সিনেমা বিলুপ্ত হয়ে গিয়েছিল। প্রধানমন্ত্রী মনে করেন, শিশুদের জন্য আরও সিনেমা নির্মাণ করা দরকার। সিনেমা থেকে যেন শিশুরা অনেক কিছু শিখতে পারে সেই ব্যবস্থা নেয়া প্রয়োজন। তিনি আরও বলেন, সিনেমায় বার্তা থাকতে হবে জনসাধারণের জন্য। কোনটা ভালো, কোনটা মন্দ সেগুলো মানুষকে শেখাবে সিনেমা। দৃষ্টি প্রসারিত হবে মানুষের। এক সময় সিনেমা শিল্প মুখ থুবড়ে পড়েছিল। আমি উদ্যোগ নিয়েছিলাম এই শিল্পকে বাঁচানোর। সিনেমাগুলোকে ডিজিটাল সিস্টেমে নিয়ে আসা হয়েছে। তথ্য আর্কাইভ করা হয়েছে। অনেকগুলো ভালো সিনেমা হল চালু হয়েছে। ভালো ভালো সিনেমা তৈরি হয়েছে যেগুলো আন্তর্জাতিক মহলে প্রশংসা পেয়েছে।

বিনোদন থেকে আরও পড়ুন

   

বিনোদন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status