ঢাকা, ১৫ জুন ২০২৪, শনিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৮ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

তথ্য প্রযুক্তি

সরিয়ে দেয়া হলো টুইটার সদর দপ্তরের ‘X’ লোগো

মানবজমিন ডিজিটাল

(১০ মাস আগে) ১ আগস্ট ২০২৩, মঙ্গলবার, ৭:৪১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৭ পূর্বাহ্ন

mzamin

সান ফ্রান্সিসকোতে টুইটারের সদর দফতরের ছাদে বসানো হয়েছিলো নতুন  বিশাল আকৃতির ‘X’ লোগো। স্থানীয় বাসিন্দাদের আপত্তি  এবং নিয়ম লঙ্ঘনের অভিযোগে এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে অভিযোগ।

কোম্পানির নতুন ব্র্যান্ডিং প্রতিফলিত করতে গত  শুক্রবার সাইনটি বসানো হয়েছিলো সদর দফতরের ছাদে। সপ্তাহান্তে, শহর থেকে কোম্পানির অফিসে ২৪টি অভিযোগ এসেছে, যার মধ্যে রয়েছে এর কাঠামোগত নিরাপত্তা এবং ফ্ল্যাশিং লাইট নিয়ে সমস্যা । অনেকেই অভিযোগ করেছেন ‘X’ লোগোটিতে ব্যবহৃত অত্যন্ত তীব্র সাদা স্ট্রোবোস্কোপিক আলো শারীরিক সমস্যার সৃষ্টি করছে। বমি বমি ভাব লাগছে। কেউ কেউ লিখেছেন,  বিরাটাকায় X লোগোটি বিল্ডিংয়ের উপর যেভাবে বসানো হয়েছে তা খুবই বিপজ্জনক। যেকোনও সময়ে লোগোটি ভেঙে পড়ে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। 

এছাড়াও অনেকে প্রশ্ন তোলেন, লোগো বসানোর জন্য সঠিক অনুমতি নেই টুইটার কর্তাদের কাছে। সান ফ্রান্সিসকো ডিপার্টমেন্ট অফ বিল্ডিং ইন্সপেকশনের একজন মুখপাত্র প্যাট্রিক হান্নান জানিয়েছেন, বিল্ডিং ইন্সপেক্টররা সোমবার সকালে কাঠামোটি সরিয়ে দিতে দেখেছেন। সান ফ্রান্সিসকোতে দায়ের করা একটি অভিযোগ অনুসারে, একজন পরিদর্শক শুক্রবার টুইটারের সদর দফতরে গিয়ে কোম্পানিকে অবহিত করেছেন   অনুমতি ছাড়াই ছাদে বিশাল আকৃতির কাঠামো বসানোর  জন্য সুরক্ষা কোড লঙ্ঘিত হয়েছে । ব্যাখ্যা দিতে গিয়ে টুইটারের প্রতিনিধিরা পরিদর্শককে বলেছিলেন যে,  একটি ইভেন্টের জন্য অস্থায়ী আলো ব্যবহার করা  হয়েছে।

বিজ্ঞাপন
পরিদর্শক কোম্পানির প্রতিনিধিদের জানিয়ে দেন,  শহরের কাঠামোটি হয় অপসারণ করতে হবে বা নিয়ম মেনে বসাতে হবে। এই চিহ্নটি ইনস্টল করার জন্য পরিকল্পনা পর্যালোচনা এবং অনুমোদনও প্রয়োজনীয় বলে জানান তিনি। এরপরই টুইটারের সদর দফতরের ছাদ  থেকে খুলে নেয়া হয় কাঠামোটি। জুলাইয়ের শেষের দিকে,  টেক বিলিয়নেয়ার ইলন মাস্ক টুইটারের নাম প্রতিস্থাপন করে  X.com  রেখেছেন এবং এর নীল - সাদা পাখির লোগো পরিবর্তন  করেছেন।

সূত্র : নিউইয়র্ক টাইমস

তথ্য প্রযুক্তি থেকে আরও পড়ুন

আরও খবর

   

তথ্য প্রযুক্তি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status