ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

করাচিতে খাবার বিতরণকেন্দ্রে বিশৃঙ্খলায় ১১ জন নিহত

মানবজমিন ডেস্ক

(১ বছর আগে) ১ এপ্রিল ২০২৩, শনিবার, ১১:৩৭ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১২ পূর্বাহ্ন

mzamin

পাকিস্তানের করাচিতে রমজান মাস উপলক্ষে একটি খাবার বিতরণকেন্দ্রে পদদলিত হয়ে অন্তত ১১ জন নিহত হয়েছেন। নিহতরা সকলেই নারী ও শিশু। খাবার বিতরণকে কেন্দ্র করে এ ধরণের দূর্ঘটনা আরও ঘটেছে দেশটিতে। শুধু এই রমজান মাসেই একই ধরণের ঘটনায় মোট ২১ জনের মৃত্যু হয়েছে। এ খবর দিয়েছে আল-জাজিরা।

খবরে জানানো হয়, শুক্রবার একটি কারখানার বাইরে দরিদ্রদের মধ্যে খাবার বিতরণের ঘোষণা দেয়া হয়। এরপরই সেখানে জড়ো হন শত শত মানুষ। তবে এমন সময় ধাক্কাধাক্কি শুরু হলে ঘটে ওই দুর্ঘটনা। পুলিশ কর্মকর্তা মুঘিস হাশমি বলেছেন, একটি কারখানার বাইরে খাবার সংগ্রহ করতে উপস্থিত কয়েকশ’ মানুষে একে অপরকে ধাক্কা দিতে শুরু করলে এই পদদলনের ঘটনা ঘটে। অনেকে রাস্তার পাশের ড্রেনে পড়ে যান। স্থানীয়দের কয়েকজন বলেছেন, ড্রেনের পাশের একটি দেয়াল ধসে পড়ে।

বিজ্ঞাপন
স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, মৃতদের মধ্যে আট জন নারী ও তিন জন শিশু। 

হাশমি বলেছেন, যে কারখানার মালিক এই খাবার বিতরণের আয়োজন করেছেন তিনি পুলিশকে এই বিষয়ে অবহিত করেননি। ফলে খাবার বিতরণ সম্পর্কে পুলিশ কিছু জানতো না। জানলে সেখানে পুলিশ সদস্যদের মোতায়েন করা হত। পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি কর্তৃপক্ষ ঘটনাটি তদন্তের নির্দেশ দিয়েছেন। খাবার বিতরণ করতে গিয়ে এমন দুর্ঘটনা ঘটে চলায় এসব কেন্দ্রগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। সবগুলো কেন্দ্রে মানুষের উপচেপড়া ভীড়ের কারণে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে এই নির্দেশ দেয়া হয়। 

ডলার সংকটের কারণে পাকিস্তানে চলছে ভয়াবহ অর্থনৈতিক সংকট। জিনিসপত্রের দাম আকাশ ছুঁয়েছে। ফলে দরিদ্র জনগোষ্ঠীর পক্ষে প্রয়োজনীয় খাবার কেনাই অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। এমন অবস্থায় সরকার নিম্ন আয়ের পরিবারগুলোকে বিনামূল্যে ময়দা বিতরণের উদ্যোগ নিয়েছে। কিন্তু এসব বিতরণকেন্দ্রগুলোতে এত এত মানুষ জড়ো হচ্ছেন যে প্রায়ই দুর্ঘটনা ঘটছে।

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

প্রেমের টানে যুক্তরাষ্ট্র থেকে ফেনীতে/ পঞ্চাশোর্ধ নারী ধর্মান্তরিত হয়ে বিয়ে করলেন ২৫ বছরের যুবককে

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status