ঢাকা, ২৭ জুন ২০২২, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৬ জিলক্বদ ১৪৪৩ হিঃ

বিনোদন

আলাপন

টম ক্রুজের সিনেমা দেখে অভিনয়ে আসার ইচ্ছা জাগে -রিয়াজ

মাজহারুল তামিম

(৪ সপ্তাহ আগে) ২৭ মে ২০২২, শুক্রবার, ১২:৪৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:১২ অপরাহ্ন

এক সময় বিমানবাহিনীর পাইলট ছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক রিয়াজ। বহু বছর আগে সিনেমা জগতে চলে এলেও সেই পেশার প্রতি এখনও একটা আলাদা ভালোবাসা রয়ে গেছে তার। তাই তো বৈমানিক পিট ম্যাভেরিক মিচেলকে নিয়ে নির্মিত  সুপারস্টার টম ক্রুজ অভিনীত হলিউড সিনেমা 'টপ গান: ম্যাভেরিক' (প্রিমিয়ার শো) দেখতে গতকাল স্টার সিনেপ্লেক্সে (মহাখালী শাখা) ছুটে আসেন এ নায়ক। শোয়ের ঠিক আগ মূহুর্তে এক ফাঁকে কথা হলো রিয়াজের সঙ্গে। তিনি বলেন, অনেকদিন পরে সিনেমা হলে বসে ককপিটের ফিলটা নেওয়া জন্য উদগ্রীব হয়ে আছি। 'টপ গান: ম্যাভেরিক' সিনেমাটা দেখতে খুব উৎসাহী ছিলাম। কারণ আমার ভীষণ একজন প্রিয় অভিনেতা টম ক্রুজ।

অনেক বছর আগে যখন তার 'টপ গান' সিনেমা দেখলাম তখন অবাক হয়ে গিয়েছিলাম। আমরা পাইলট হিসেবে যেভাবে হাটি, কল দেই। সমস্ত টেকনিক এডাপ্ট করেছিলেন টম ক্রুজ। তার অভিনয় দেখে মুগ্ধ হয়েছিলাম এক কথায়।

বিজ্ঞাপন
মনে হয়েছিল অভিনয় পেশা তো পাইলটের চেয়ে ভালো। সত্যি কথা বলতে, টম ক্রুজের সিনেমা দেখে অভিনয়ে আসার ইচ্ছাও জাগে কিছুটা। আমার নায়ক হওয়ার পেছনে তার অভিনয় একটি কারণ। 'টপ গান: ম্যাভেরিক'র মতো বাংলাদেশের বৈমানিকদের নিয়েও তো সিনেমা নির্মাণ হওয়া উচিত? রিয়াজ বলেন, আমি নিজ উদ্যোগে বিমানবাহিনীর সহযোগিতা নিয়ে ফ্লাইট লেফটেন্যান্ট বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের বীরত্বগাথা নিয়ে 'অগ্নিবলাকা' নামের একটি নাটকে কাজ করেছিলাম। বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের চরিত্রে আমিই অভিনয় করেছিলাম।

 

 

তবে অনেক সীমাবদ্ধতা, সংকটের কারণে বিমান বাহিনীদের নিয়ে সিনেমা হয়নি। কারণ আমাদের সেই টেকনোলজি নেই। বাজেট নেই, সেরকম প্রযোজক নেই। সামনে যে পারবো না এটা মনে করি না। বর্তমান প্রজন্ম অনেক সীমাবদ্ধতা নিয়েও ভালো সিনেমা নির্মাণ করছে। আশা করছি তারা বৈমানিকদের নিয়ে সামনে সিনেমা বানাতে পারবেন। একটু ভিন্ন প্রসঙ্গে আসি। শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব’-এর ট্রেলার লঞ্চের পর থেকেই আলোচনা-সমালোচনা হচ্ছে। এই সিনেমায় আপনি তাজউদ্দীন আহমেদের মতো গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন। 

‘মুজিব’-এর একজন টিম মেম্বার হিসেবে আপনার কিছু বলার আছে এ নিয়ে? এ নায়কের উত্তর- আলোচনা-সমালোচনা হচ্ছে সত্যি। তবে সবচেয়ে ইতিবাচক দিক হচ্ছে, তরুণ প্রজন্ম আমাদের জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে অনেক কিছু জানছে। গবেষণা করছে। আলোচনা-সমালোচনা করতে হলে কিন্তু একটু দেখতে হয়। গুগল ঘাটতে হয়, বই পড়তে হয়। বঙ্গবন্ধু সম্পর্কিত বইগুলো তারা পড়ছে, জানছে।

বিনোদন থেকে আরও পড়ুন

বিনোদন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com