ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

পাকিস্তান

পুলিশের ইউনিফর্ম পরে মসজিদে ঢুকেছিলেন আত্মঘাতী হামলাকারী

মানবজমিন ডেস্ক

(১ বছর আগে) ২ ফেব্রুয়ারি ২০২৩, বৃহস্পতিবার, ৩:১০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৪ পূর্বাহ্ন

mzamin

পাকিস্তানের পেশোয়ারে মসজিদে আত্মঘাতী হামলাকারী পুলিশের পোশাক পরে ভেতরে প্রবেশ করেছিলেন। এসময় তিনি পুলিশের ইউনিফর্ম এবং হেলমেট পরে ছিলেন। এ কারণে তাকে কোনো ধরণের তল্লাশি ছাড়াই ভেতরে ঢুকতে দেয়া হয়। বৃহস্পতিবার দেশটির পুলিশ প্রধান এ কথা জানিয়েছেন। 

আরব নিউজের খবরে জানানো হয়, ওই ভয়াবহ আত্মঘাতী হামলায় ১০১ জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরও প্রায় ১৫০ জন। হামলার প্রধান টার্গেট ছিল পুলিশ সদস্যরাই। ওই মসজিদে প্রচুর পুলিশ সদস্যরা নামাজ পড়তে যান। ফলে তাদের আলাদা করে তল্লাশি করা হয় না। খাইবার পাখতুনখাওয়া প্রদেশের পুলিশ বাহিনীর প্রধান মোয়াজ্জাম জাহ আনসারি একটি সংবাদ সম্মেলনে বলেছেন, ডিউটিতে থাকা ব্যক্তিরা তাকে চেক করেননি কারণ হামলাকারী পুলিশের ইউনিফর্মে ছিলেন। এটি আমাদের নিরাপত্তা ত্রুটি। 

এদিকে হামলাকারীর মাথা উদ্ধার করেছে পুলিশ।

বিজ্ঞাপন
পরে সিসিটিভি ফুটেজের সাথে ঘটনাস্থলে পাওয়া মাথার মিল পাওয়ার পর এ বিষয়ে নিশ্চিত হন তদন্তকারীরা। আনসারির দাবি, হামলাকারীর পিছনে একটি পুরো নেটওয়ার্ক রয়েছে। হামলাকারী একা এত বড় হামলার পরিকল্পনা করেনি। যদিও এখন পর্যন্ত কোনো সংগঠন হামলার দায় স্বীকার করেনি। তবে পাকিস্তান তালেবানকে সন্দেহ করছে। সাম্প্রতিক সময়ে দেশটিতে জঙ্গি হামলা বৃদ্ধি পেয়েছে। এসব হামলার পেছনে পাকিস্তানি তালেবানের হাত ছিল। হামলাগুলোর টার্গেট ছিল পুলিশ সদস্যরা।

এবার যে মসজিদে হামলা হয়েছে তা পুলিশ সদর দফতরের মধ্যেকার একটি মসজিদ। শত শত পুলিশ তখন দুপুরের নামাজ পড়ছিলেন। বিস্ফোরণটি এত ভয়াবহ ছিল যে মসজিদের একাংশ উড়ে গেছে। এই মসজিদটি শহরের সবচেয়ে নিয়ন্ত্রিত এলাকা। এর আশেপাশেই রয়েছে নিরাপত্তা বাহিনীর সদর দপ্তর। আঞ্চলিক সচিবালয়ও ওই এলাকায়ই অবস্থিত। ফলে এত গুরুত্বপূর্ণ স্থানে কীভাবে হামলা হলো তা নিয়ে তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ। এটি গত কয়েক বছরের মধ্যে পাকিস্তানের সবচেয়ে মারাত্মক হামলা। ২০২১ সালে তালেবান আফগানিস্তান দখলে নেয়ার পর থেকেই পাকিস্তানে সন্ত্রাসী হামলা বৃদ্ধি পেয়েছে। তবে এই মাত্রার হামলা এর আগে হয়নি।

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status