ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

রাজনীতি

যশোরে জনসভায় প্রধানমন্ত্রী

দেশের অর্থনীতির ভিত্তি শক্তিশালী, ব্যাংকে টাকার কোনো সংকট নেই

স্টাফ রিপোর্টার, যশোর থেকে

(২ সপ্তাহ আগে) ২৪ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৫:৩৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২৭ পূর্বাহ্ন

mzamin

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে পাকিস্তানের পরাধীনতা থেকে দেশ স্বাধীন হয়েছিল। আর আমরা দেশবাসীকে অর্থনৈতিক মুক্তি দিয়েছি। যশোরে সরকারের ব্যাপক উন্নয়নমূলক কর্মকাণ্ড সম্পন্ন হয়েছে। যশোরে দেশের প্রথম আইসিটি পার্ক স্থাপন করে বেকার যুব সমাজের কর্মসংস্থান সৃষ্টি করেছি। আমাদের সরকার দেশের মানুষের হাতে হাতে মোবাইল ফোন তুলে দিয়েছে। দেশের অর্থনৈতিক অবস্থা অন্য যে কোন সময়ের তুলনায় অনেক ভালো। আমাদের ব্যাংকে টাকার কোন সংকট নেই। গতকালও বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের সাথে কথা বলেছি। তারা আমাকে জানিয়েছেন দেশে রিজার্ভের কোন সংকট নেই। রিজার্ভের টাকা দেশবাসীর কল্যাণে ব্যয় করেছি। 

তিনি আগামী নির্বাচনে নৌকা মার্কার পক্ষে দুই হাত তুলে উপস্থিত জনতাকে সমর্থন জানানোর আহবান জানালে উপস্থিত জনতা দুই হাত তুলে নৌকা মার্কার পক্ষে তাদের সমর্থন ব্যক্ত করেন।

বিজ্ঞাপন
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বৃহস্পতিবার বিকালে যশোর স্টেডিয়ামে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 
সকালে যশোর মতিউর রহমান বিমান ঘাঁটিতে বিমান বাহিনীর শীতকালীন কুচকাওয়াজ পরিদর্শণ ও অভিবাদন গ্রহন অনুষ্ঠান শেষ করে বেলা ২টা ৪০ মিনিটে যশোর জেলা আওয়ামী লীগ আয়োজিত যশোর শামস উল হুদা স্টেডিয়ামে জনসভাস্থলে পৌঁছান প্রধানমন্ত্রী। 

বেলা ৩টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করেন জনসভার সঞ্চালক যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি। বক্তৃতা মঞ্চে দাঁড়িয়ে বক্তব্যের শুরুতেই প্রধানমন্ত্রী একটি শান্তিপূর্ণ জনসভায় উপস্থিত থাকার জন্য যশোরবাসীকে ধন্যবাদ জানান। তিনি বলেন, ’৫২ সালের ভাষা আন্দোলনের মধ্য দিয়ে পাকিস্তান বিরোধী যে আন্দোলন সংগ্রাম শুরু হয়েছিল তার সফল পরিসমাপ্তি ঘটেছিল ১৯৭১ সালে  মুক্তিযুদ্ধে জয়লাভের মধ্য দিয়ে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে সাড়া দিয়ে দেশের আপামর জনসাধারণ জাতির জনকের এক ডাকেই সাড়া দিয়ে সেদিন সেই সংগ্রামে ঝাপিয়ে পড়েছিল। ত্রিশ লাখ শহীদের আত্মত্যাগ ও লাখো লাখো মা বোনদের আত্মদানের মাধ্যমে আমরা দীর্ঘ ৯ মাসের সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর একটি স্বাধীন রাষ্ট হিসেবে বাংলাদেশকে পেয়েছিলাম। দেশ স্বাধীন হওয়ার পর একটি যুদ্ধ বিদ্ধস্ত দেশ ও জাতি গঠনে আত্মনিয়োগ করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু মাত্র কয়েক বছরের ব্যবধানে ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করে একটি চক্র এই দেশের উন্নয়নকে স্তমিত করে দিয়েছিল। ’৭৫ পরবর্তী দেশের সেনাবাহিনীর হাজার হাজার সদস্যকে হত্যা করেছিল।  এসব হত্যাকান্ডের সাথে জিয়া মোশতাক সরাসরি জড়িত ছিল।

তিনি বলেন,  ’৭৫ পরবর্তী বাংলাদেশে কোন সরকারই উন্নয়ন করেনি। বিএনপি জামাত সরকার যখনই রাষ্ট্রিয় ক্ষমতায় এসেছে তখনই তারা দেশটাকে লুটপাটের কারখানা বানিয়েছে। দেশ থেকে হাজার হাজার কোটি টাকা পাচার করেছে। টাকা পাচারের ঘটনায় বিএনপি নেতা তারেক রহমান সাজা প্রাপ্ত হয়ে পলাতক জীবন যাপন করছে। বেগম জিয়া এতিমদের টাকা আত্মসাতের মামলায় সাজা ভোগ করছে। সেই দলের নেতারা বলে তারা নাকি ফের এদশের রাষ্ট্র ক্ষমতায় গিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে। অর্থ লুটপাটকারীদের মুখে রিজার্ভ নিয়ে কথা বলা মানায় না।

পাঠকের মতামত

কোন কিছুর সংকট নেই বুঝলাম সব আছে মানলাম আপনার জনপ্রিয়তা ও আছে তাহলে দিনের ভোট রাতেই করেছেন কেন একটা নিরপেক্ষ নির্বাচন দিতে আপনার এতো ভয় কেন বিরোধী দল গুলো সভা সমাবেশে করলে আপনার এতো ভয় কেন??

MirAhmed
২৪ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৫:২৬ পূর্বাহ্ন

"দেশের অর্থনীতির ভিত্তি শক্তিশালী, ব্যাংকে টাকার কোনো সংকট নেই" ঠাকূর ঘরে কেরে ?? আমি কলা খাইনা !! তবে প্রাথমিক পরিক্ষায় কিন্তু আমরা প্রশ্নপত্র কিম্বা পরিক্ষার খাতা দিতে পারবনা। এটা আমাদের ছাফ কথা। যেনতেনভাবে একটা পরীক্ষা হলেই হল, আমরা চাই এ্যাবসুলেট অটোপাশ রেজাল্ট। সেটা প্রশ্নপত্র বা খাতা দিয়েই হোক কিম্বা না দিয়েই হোক !!

ক্ষুদিরাম
২৪ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৪:৫২ পূর্বাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status