ঢাকা, ২০ জুলাই ২০২৪, শনিবার, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৬ হিঃ

বিশ্বজমিন

অন্ধ্র প্রদেশে মুখ্যমন্ত্রী হিসেবে চতুর্থবার শপথ নিলেন চন্দ্রবাবু নাইড়ু

মানবজমিন ডেস্ক

(১ মাস আগে) ১২ জুন ২০২৪, বুধবার, ২:৪৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:৪৯ পূর্বাহ্ন

mzamin

ভারতের অন্ধ্রপ্রদেশে মুখ্যমন্ত্রী হিসেবে চতুর্থবার শপথ নিয়েছেন এন চন্দ্রবাবু নাইড়ু। এই শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিজেপি সভাপতি জেপি নড্ডা। নাইড়ু এর আগে ১৯৯৫ সাল থেকে ২০০৪ পর্যন্ত অবিভক্ত অন্ধপ্রদেশের মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন। পরে ২০১৪ সালে বিভাজিত অন্ধ্রের ক্ষমতায় আসেন চন্দ্রবাবু। তবে ২০১৯ সালে তিনি এনডিএ ছেড়ে বেরিয়ে এসে তৃতীয় ফ্রন্ট গড়ে তোলার চেষ্টা করেন। কিন্তু নাইড়ু সেবছর নির্বাচনে পরাজিত হন। এ খবর দিয়েছে হিন্দুস্তান টাইমস।

এতে বলা হয়েছে, ২০১৯ সালের নির্বাচনে অন্ধ্রপ্রদেশ ভরাডুবি হয়েছিল নাইডুর টিডিপি। তবে ৫ বছরের ব্যবধানেই ফের ঘুরে দাড়ালেন চন্দ্রবাবু। এই আবহে আজ চতুর্থবারের জন্য অন্ধ্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন টিডিপি প্রধান।

বিজ্ঞাপন
তার সঙ্গে আজ মন্ত্রী হিসেবে শপথ নিলেন জনসেনা প্রধান পবন কল্যাণ।

উল্লেখ্য, কেন্দ্রে এনডিএ জোটের স্থায়িত্ব অনেকটাই নির্ভর করছে চন্দ্রবাবুর ওপরে। এই আবহে চন্দ্রবাবুর দলের ৩৬ বছর বয়সি সাংসদ রাম মোহন নাইডুকে ক্যাবিনেট মন্ত্রী করা হয়েছে। টিডিপির আরও এক সাংসদকে প্রতিমন্ত্রী করা হয়েছে। হিন্দুস্তান টাইমস জানিয়েছে, টিডিপি সংসদের স্পিকারের পদের দাবি জানিয়েছে। ওদিকে সূত্রের তথ্যানুযায়ী, প্রদেশটির একাধিক দাবি নিয়ে মোদির সঙ্গে দর কষাকষি করছেন নাইড়ু।

অন্ধপ্রদেশের ২৫ লোকসভা আসনে ১৭ টিতে প্রার্থী দিয়েছিল চন্দ্রবাবু নাইডুর টিডিপি। সেখানে ১৬টি আসনেই জয় পেয়েছেন তারা। তাদের জোটসঙ্গী পবন কল্যাণের জনসেনা জয় পেয়েছে ২টি আসন, বিজেপি জয়ী তিন আসনে। এদিকে ১৭৫ আসনের বিধানসভা ভোটে টিডিপি জয়ী ১৩৫টি আসনে, জনসেনা জিতেছে ২১ আসনে, বিজেপি ৮ আসনে।

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status