ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ মহরম ১৪৪৬ হিঃ

বিশ্বজমিন

প্রেমের টানে যুক্তরাষ্ট্র থেকে ফেনীতে

পঞ্চাশোর্ধ নারী ধর্মান্তরিত হয়ে বিয়ে করলেন ২৫ বছরের যুবককে

ফেনী প্রতিনিধি

(১ মাস আগে) ৪ জুন ২০২৪, মঙ্গলবার, ১২:০৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৬ পূর্বাহ্ন

mzamin

প্রেমের টানে সুদূর যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে ছুটে এসেছেন পঞ্চাশোর্ধ এক মার্কিন নাগরিক। শুধু তাই নয় নিজের বয়সের চেয়ে ৩০ বছরের ছোট এক যুবককে বিয়ে করতে হয়েছেন ধর্মান্তরিত। খ্রিষ্টান ধর্মত্যাগ করে মুসলিম হয়ে গত সোমবার বিয়েবন্ধনে আবদ্ধ হয়েছেন সেন্ডোরা ব্রোক্সে ওরফে লামিয়া (৫৫)। বর তার চেয়ে অর্ধেকেরও কম বয়সী জামশেদ আলম রাজু (২৫)। এমন ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে।

জামশেদ আলম রাজু ফেনীর সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের পূর্ব সফরপুর গ্রামের রুহুল আমিনের ছেলে। সেন্ডোরা ব্রোক্সে ওরফে লামিয়া যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া শহরের বাসিন্দা।

সোনাগাজীর ক্ষুদ্র ব্যবসায়ী জামশেদ আলম রাজু জানান, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ২০১৮ সালের মাঝামাঝি সময়ে তার সাথে পরিচয় হয় যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া শহরের বাসিন্দা সেন্ডোরার। বন্ধুত্বের পাশাপাশি উভয়ের মধ্যে ভালোলাগা থেকে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। এক পর্যায়ে দু'জন সিদ্ধান্ত নেন বিয়ের। সেই সূত্রে গত ২রা জুন যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে আসেন সেন্ডোরা।

রাজু আরও জানান, বাংলাদেশে এসে সেন্ডোরা খ্রিষ্টান ধর্মত্যাগ করে ইসলাম ধর্মগ্রহণ করেন। মুসলিম হওয়ার পর সেন্ডোরার নাম রাখা হয়েছে লামিয়া।

বিজ্ঞাপন
তিনি (রাজু) ও লামিয়া (সেন্ডোরা) সোমবার আদালতে হাজির হয়ে হলফনামা দিলে ফেনীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অপরাজিতা দাশ তা মঞ্জুর করেন। পরে সোমবার বিকেলে ফেনীর একটি অভিজাত রেস্টুরেন্টে ইসলাম ধর্মীয় রীতি অনুযায়ী আমাদের বিয়ে হয়।

রাজু আরও বলেন, সেন্ডোরা আমাকে ভালোবেসে বাংলাদেশে এসেছে। সে আমার জন্য তার নিজ ধর্ম ত্যাগ করেছে। সুখে-দুঃখে আমরা একসঙ্গে থাকতে চাই বলে দুজনে অঙ্গীকার করেছি। আমাদের বিয়েতে আমার পরিবারের স্বজনরা উপস্থিত ছিলেন। তবে এখন আমি ও আমার স্ত্রী হোটেলে অবস্থান করছি। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে স্ত্রীকে নিয়ে বাড়িতে যাব। বিয়ের সময় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সেন্ডোরা বলেন, আমার অনেক ভালো লাগছে। আমি এখন ভালো আছি।

এদিকে, বিদেশি বধূকে দেখতে রাজুর বাড়িতে ভিড় জমাচ্ছেন স্থানীয়রা। তবে নববধূ বাড়িতে না যাওয়ায় হতাশ হয়ে ফিরে যাচ্ছেন আগত লোকজন। এমন বিয়ের খবর শুনে খুশি হয়েছেন রাজুর স্বজন ও এলাকাবাসী।

যুক্তরাষ্ট্রের নারীকে বিয়ের বিষয়ে জানতে চাইলে সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সুদ্বিপ রায় পলাশ জানান, স্থানীয় সাংবাদিকদের মাধ্যমে এমন তথ্য শুনেছি। তবে ওই নারী সোমবার রাত পর্যন্ত তার থানা এলাকায় আসেনি। তিনি ফেনীতে একটি হোটেলে উঠেছেন বলে জেনেছি।

পাঠকের মতামত

ছোটভাই এমেরিকা না যেয়ে আর পারছে না। বিবাহের জন্য দ্বীনধর্ম পরিবর্তন করা ঠিক না। ধর্ম পরিবর্তন করতে হয় দৃঢ়বিশ্বাস থেকে।

MAHFUZ
৪ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ১০:৫২ পূর্বাহ্ন

The guy just managed to win the lottery.

Mustafizur Rahman
১৬ জুন ২০২৪, রবিবার, ৪:৪৭ পূর্বাহ্ন

"ইন্নাদ্দ্বীনা ইন্দাল্লাহিল ইসলাম" মহান আল্লাহর তা আলার মনোনীত ধর্ম একমাত্র ইসলাম। ইসলাম শান্তির ধর্ম।কোনো অমুসলিম নারী পুরুষ যে কোন বয়সে খাস দিলে আন্তরিকতার সাথে আল্লাহর উপর পূর্ণ বিশ্বাস স্থাপন করে যদি পাঠ করে "লা-ইলাহা ইল্লাল্লাহু মোহাম্মাদুর রাসূলুল্লাহ" সংগে সংগে মহান আল্লাহ্ রাব্বুল আলামীন তার পেছন জীবনের ছোট বড় সমস্ত গুনাহ খাতা মাফ করে দেন। সেই মানুষটি সদ্য ভূমিষ্ঠ শিশুর ন্যায় নিষ্পাপ হয়ে যায়। দোয়া করি (আপনারাও করুন) আল্লাহ তাকে তদ্রূপ ক্ষমা করুন। তার বান্দি রুপে কবুল করুন। তাদের দাম্পত্য জীবন সুখময় ও জীবনের শেষ দিন পর্যন্ত শাস্তির ধর্মে বহাল রেখে ঈমানের সাথে মৃত্যু দিয়ে তার ওয়াদা কৃত জান্নাত নসিব করুন। আমীন ছুম্মা আমীন। সবার কাছে বিশেষ অনুরোধ। তার বাঁ তাদের সঙ্গে আমারা কেউ এমন আচরণ না করি যাতে করে আবার পূর্ব ধর্মে ফিরে যেতে বাধ্য হন।

নূর মোহাম্মদ এরফান
৫ জুন ২০২৪, বুধবার, ১০:২৪ পূর্বাহ্ন

নব দম্পতির জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

কাজী আনোয়ার হোসেন
৫ জুন ২০২৪, বুধবার, ১২:৩২ পূর্বাহ্ন

সহজ অংক

জুনায়েদ
৪ জুন ২০২৪, মঙ্গলবার, ১১:২২ অপরাহ্ন

Good luck Best Wishes .

নঈম
৪ জুন ২০২৪, মঙ্গলবার, ৭:৪৫ অপরাহ্ন

আহা ! ন্যাশনালিটি ? এই জীবন বাদ দিয়ে আমেরিকান হয়ে লাভ কি?

Iqbal
৪ জুন ২০২৪, মঙ্গলবার, ৫:২৭ অপরাহ্ন

ধূর ছাই আমেরিকা যেতে হবে না তাই বিয়ে করছি।

মো রাজন সরকার
৪ জুন ২০২৪, মঙ্গলবার, ৪:২০ অপরাহ্ন

সম্ভবত যুক্তরাষ্ট্রে যাওয়ার ফন্দি।

Imam Hossain
৪ জুন ২০২৪, মঙ্গলবার, ৪:১৯ অপরাহ্ন

দীর্ঘকায় ও কৃষ্ণ বর্ণের বিদেশীনিকে খর্বাকায় তামাটে বর্ণের ভাইটি কতটুকে কায়িক ও মানসিক সুখ দেওয়ার সক্ষমতা রাখে তা দারুন একটা আগ্রহের বিষয় বটে!

কাকা
৪ জুন ২০২৪, মঙ্গলবার, ২:০৪ অপরাহ্ন

!

রাশিদ
৪ জুন ২০২৪, মঙ্গলবার, ২:০১ অপরাহ্ন

শুভকামনা নব দম্পতির জন্য

A Latif
৪ জুন ২০২৪, মঙ্গলবার, ১:৫৯ অপরাহ্ন

Congratulations. But how long it will last is a question. Age mismatch, culture mismatch and religion was different. These 3 factors to be overcome to make the marriage life successful.

Kazi
৪ জুন ২০২৪, মঙ্গলবার, ১২:৫৫ অপরাহ্ন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status