ঢাকা, ২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

ট্রাম্পের নির্দেশে পর্নো তারকাকে অর্থ দিয়েছিলেন মাইকেল কোহেন

মানবজমিন ডেস্ক
১৫ মে ২০২৪, বুধবার
mzamin

সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড  ট্রাম্পের নির্দেশেই পর্নো তারকা স্টর্মি ডানিয়েলসকে এক লাখ ৩০ হাজার ডলার পরিশোধ করেছিলেন তার তখনকার আইনজীবী মাইকেল কোহেন। ম্যানহাটানের আদালতে দাঁড়িয়ে ট্রাম্পের বিরুদ্ধে এমনই সাক্ষ্য দিয়েছেন তিনি। বলেছেন, স্টর্মি ডানিয়েলসকে ওই পরিমাণ অর্থ পরিশোধ করার সঙ্গে সঙ্গে তিনি ট্রাম্পের সঙ্গে এ নিয়ে কথা বলেছেন। তিনি আরও জানিয়েছেন, স্টর্মি ডানিয়েলস যখন ট্রাম্পের সঙ্গে তার গোপন শারীরিক সম্পর্কের কথা প্রকাশ করে দিতে চান, তখন উদ্বিগ্ন হয়ে ওঠেন তিনি।

ট্রাম্প বলেন, এ কাহিনী প্রকাশ করলে তার সন্তানদের মধ্যে, বিশেষ করে মেয়ের সামনে তিনি মুখ দেখাতে পারবেন না। নির্বাচনী প্রচারণায় এর প্রভাব পড়বে। তাই তিনি স্টর্মি ডানিয়েলসের মুখ বন্ধ করতে ওই অর্থ দেয়ার নির্দেশ দিয়েছিলেন। একেই হাস-মানি হিসেবে অভিহিত করা হয়। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। আদালতে সাক্ষ্য দিতে গিয়ে মাইকেল কোহেন আরও বলেন, ট্রাম্পের নির্দেশনায় এবং তার পক্ষে এমন অনেক কাজ করেছেন তিনি। স্টর্মি ডানিয়েলসকে দেয়া অর্থ তার মধ্যে একটি।

বিজ্ঞাপন
তবে ট্রাম্প এই অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। সবমিলিয়ে ব্যবসায় জালিয়াতিসহ মোট ৩৪টি অভিযোগের মুখোমুখি ডনাল্ড ট্রাম্প। আইনগত খরচ হিসেবে যেসব অর্থ লেনদেন হয়েছে ওই সময়, তা তিনি করিয়েছেন মাইকেল কোহেনকে দিয়ে।

২০১৬ সালের আগে স্টর্মি ডানিয়েলসের সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেছিলেন ট্রাম্প। কিন্তু ২০১৬ সালে তিনি যখন নির্বাচনী প্রচারণা শুরু করেন, তখন স্টর্মি ডানিয়েলস ওই সম্পর্কের কথা প্রকাশ করে দেয়ার কথা জানান। তখনই তার মুখ বন্ধ করতে মাইকেল কোহেনকে দিয়ে তার মুখ বন্ধ করতে এক লাখ ৩০ হাজার ডলার দেন তাকে। এর মধ্যদিয়ে তিনি পর্নো তারকা ডানিয়েলসের মুখ বন্ধ করে দেন। তবে ডানিয়েলসের সঙ্গে শারীরিক সম্পর্কের কথাও প্রত্যাখ্যান করেছেন ট্রাম্প। প্রসিকিউটরদের অভিযোগ, ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের চূড়ান্ত দিনগুলোতে ওই অর্থ পরিশোধ করা হয়েছে। নির্বাচনে হস্তক্ষেপ করা হয়েছে এর মধ্যদিয়ে। এর মধ্যদিয়ে মিথ্যার আশ্রয় নিয়েছেন ট্রাম্প। সোমবার যখন আদালতে দাঁড়িয়ে সাক্ষ্য দিচ্ছিলেন মাইকেল কোহেন, তখন তার সামনেই বসা ছিলেন ট্রাম্প। তিনি চোখ বন্ধ রেখে কোহেনের বক্তব্য শুনছিলেন। সেখানে দাঁড়িয়ে মাইকেল কোহেন বলেন- ওই অর্থ দেয়ার পরিকল্পনা অনুমোদন করেছিলেন ট্রাম্প।

তিনি আরও বলেন, যখন তখনকার ব্যক্তিগত ফিক্সার ট্রাম্প এবং তার শীর্ষ আর্থিক কর্মকর্তা অ্যালেন ওয়েইসেলবার্গের সঙ্গে সাক্ষাৎ করেন প্রেসিডেন্ট নির্বাচন এবং শপথ নেয়ার মধ্যবর্তী সময়ে, তখন পরের জন এ নিয়ে কথা বলেছেন। সেখানে ওয়েইসেলবার্গ ব্যাখ্যা করে মাইকেল কোহেনকে ট্রাম্পের সামনে বলেন যে, ১২টি ইন্সটলমেন্ট দেয়া হবে। প্রতিবার দেয়া হবে ৩৫ হাজার ডলার করে। কোহেন বলেন, এই অর্থ দেয়াকে অনুমোদন করেছিলেন ট্রাম্প।

 

 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status