ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

অনলাইন

প্রকাশিত সংবাদের বিষয়ে আব্দুল মোনেম গ্রুপের ব্যাখ্যা

অনলাইন ডেস্ক

(৩ সপ্তাহ আগে) ২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১১:৫৯ অপরাহ্ন

'আব্দুল মোমেন গ্রুপের ব্যাংক হিসাব জব্দ' শীর্ষক সংবাদের একটি ব্যাখ্যা পাঠিয়েছে শিল্প গ্রুপটি। এতে বলা হয়  মেসার্স আব্দুল মোনেম সুগার রিফাইনারী লিমিটেড একটি হোমকনজাম্পশন বন্ড লাইসেন্সভুক্ত প্রতিষ্ঠান। উক্ত প্রতিষ্ঠানটি বন্ড লাইসেন্স প্রাপ্তির পর থেকে অদ্যাবধি সুনামের সাথে বন্ড লাইসেন্সের সমুদয় শর্ত প্রতিপালনপূর্বক ব্যবসা পরিচালনা করে আসছে। প্রতিষ্ঠানটি লাইসেন্স প্রাপ্তির পর থেকে আনুমানিক ১,৭০০ কোটি টাকা সরকারি কোষাগারে রাজস্ব প্রদান করে দেশের প্রবাহমান অর্থনৈতিক অগ্রযাত্রায় সরাসরি ভূমিকা পালন করে আসছে, সেই সাথে উৎপাদিত চিনি দেশীয় বাজারে বাজারজাত করে দেশ ও জনগণের জন্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। যার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে প্রায় ২,৫০০ লোকের কর্মসংস্থানের ব্যবস্থা রয়েছে। বিগত অর্থ বৎসর ২০১৯-২০২০ ও ২০২০-২০২১ সময়ে বিশ্বব্যাপী মহামারী করোনার প্রভাব, রাশিয়া-ইউক্রেন যুদ্ধজনিত কারণে আন্তর্জাতিক ব্যবসায় মন্দা এবং বর্তমানে বৈদেশিক মুদ্রার সংকট, উচ্চহার ও আন্তর্জাতিক সংকোচন নীতির কারণে ব্যবসা পরিচালনায় প্রচুর পরিমান আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। এছাড়াও এলসি খুলতে ১০০%  মার্জিন দেয়া বাবদ অতিরিক্ত অর্থের প্রয়োজন হয়। 
দেশে ব্যবসায় বিদ্যমান সকল আইনকানুন  মেনে ২ দশকেরও বেশি সময় ধরে সুনামের সঙ্গে ব্যবসা পরিচালনা করে আসছে এই শিল্প গ্রুপটি। দেশের আইন, কাস্টমস রুলস ও রেগুলেশন সম্পন্ন করে কোম্পানি র' সুগার আমদানি ও রিফাইনড সুগার বিক্রয় করে আসছে। 
ব্যাখ্যায়  বলা হয়, প্রতিবেদনে উল্লেখিত বন্ড সুবিধার অপব্যবহার ও অবৈধভাবে খোলাবাজারে বিক্রির বিষয়টি নিয়ে তথ্যও ভিত্তিহীন। 
প্রতিষ্ঠানটি বন্ড কমিশনারেট এর পূর্বানুমতি নিয়ে চট্টগ্রাম কাস্টমস হতে ব

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status