ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বিনোদন

‘রূপান্তর’ নাটকে অভিনয়, দুঃখ প্রকাশ করলেন জোভান

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১:০৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০১ পূর্বাহ্ন

mzamin

রাফাত মজুমদার রিংকু পরিচালিত ‘রূপান্তর’ নাটকের মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান। কিন্তু প্রচারের পরই এটি নিয়ে অন্তর্জালে ফুঁসে ওঠে দর্শক। নিরুপায় হয়ে নাটকটি ইউটিউব থেকেও নামিয়ে ফেলা হয়। কিন্তু রেহাই মেলেনি তাতেও। অগত্যা অভিনেতা জোভান বন্ধ করে রাখেন নিজের সোশ্যাল হ্যান্ডেল। অবশেষে শুক্রবার (১৯ এপ্রিল) ভোর রাতে দেখা দিয়েছেন তিনি। একটি ভিডিও বার্তা নিয়ে হাজির হলেন। যেখানে আকুতিভরা কণ্ঠে ক্ষমা চেয়েছেন দর্শকের কাছে।
জোভান বলেন, এই ঈদে আমার বেশ কিছু নাটক এসেছে। প্রথম দিন থেকেই ভালো রেসপন্স পাচ্ছি। এই ঈদটা আমার খুব সুন্দর ঈদ হতে পারতো আপনাদের ভালোবাসায়, সাপোর্টে।

বিজ্ঞাপন
কিন্তু সেটা হয়নি। একটা অনাকাঙ্ক্ষিত বিষয়ে আপনারা যেমন কষ্ট পেয়েছেন, আমিও কষ্ট পাচ্ছি। আমি কিন্তু একদমই ভালো নেই। ‘রূপান্তর’ নাটক প্রসঙ্গে জোভান বলেন, এ নাটককে ঘিরে যে বিতর্ক তৈরি হয়েছে, তা একদমই অপ্রত্যাশিত। এই নাটকের মাধ্যমে আমরা কারও ধর্মীয় অনুভূতিকে আঘাত করার উদ্দেশ্য নেই। আমি নিজেও একটা মুসলিম পরিবারের ছেলে। আমি জানি, ধর্মকে কতটা বিশ্বাস করি, আল্লাহকে শ্রদ্ধা করি। এই নাটকের মাধ্যমে আমরা কোনও কিছুকে নরমালাইজ করা বা প্রতিষ্ঠিত করার উদ্দেশ্য ছিল না। কেবল একটি চরিত্র উপস্থাপনের চেষ্টা করেছি। কিন্তু সেটার মাধ্যমে এতগুলো মানুষকে কষ্ট দিয়েছি, এর জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। সবার কাছে আমি দুঃখ প্রকাশ করছি। সবশেষে অনুরোধের সুরে জোভান বলেছেন, দীর্ঘ এগারো বছর যাবত নাটক করছি। আজকে আমার যে অবস্থান, এর পেছনে আমার একার নয়, অবশ্যই দর্শকের ভালোবাসা ও সাপোর্ট ছিল। আমার কাজ করার মূল উদ্দেশ্য হলো দর্শককে একটু বিনোদন দেওয়া, সেজন্যই এত কষ্ট। এরপর থেকে আরেকটু বেশি সচেতন থাকবো চরিত্র বাছাই করতে। যাতে কেউ মনঃক্ষুণ্ণ না হয়, কষ্ট না পায়। আমার যে কাজগুলো আপনাদের ভালো লেগেছে, তার চেয়েও ভালো কাজ উপহার দেবো। শুধু একটাই অনুরোধ, আমার ওপর কষ্ট রাখবেন না। আমার জন্য দোয়া করবেন। যদিও জোভানের ভিডিও বার্তার কমেন্ট বক্স দেখলে আঁচ করা যায়, তার এই আর্তনাদ গলাতে পারছে না নেটিজেনদের মন। গণহারে তার নাটক বয়কটের ঘোষণা দিচ্ছে তারা। 

উল্লেখ্য, নীহার আহমেদের চিত্রনাট্যে ‘রূপান্তর’ নাটকটি নির্মিত হয়েছে। এর গল্পটি মূলত একজন তরুণ চিত্রশিল্পীকে ঘিরে। যিনি শৈশবে ট্রেন দুর্ঘটনায় হারিয়েছেন পরিবারের সদস্যদের। যার ফলে তিনি জানতেই পারেননি তার বাবা-মা কে কিংবা কোন ধর্মের মানুষ। বড় হয়েছেন শিশু আশ্রমে। বড় হয়ে হয়েছেন চিত্রকর। পেয়েছেন খ্যাতিও। এর মধ্যে একজন ধনীর দুলালী তার আঁকায় মুগ্ধ হয়ে প্রেমে পড়েন। বিয়ের জন্য পারিবারিকভাবে প্রস্তাব দেওয়া হয় চিত্রকরকে। কিন্তু তিনি সাফ জানিয়ে দেন, তাকে দিয়ে সেটা সম্ভব নয়। এরপর তার চিকিৎসকের মাধ্যমে জানা যায়, তিনি আসলে একটি হরমোন জনিত বিরল জটিলতায় ভুগছেন। তিনি দেখতে পুরুষের মতো হলেও মানসিকভাবে তিনি একজন নারী।
গত ১৫ এপ্রিল সন্ধ্যা ৭টায় ‘রূপান্তর’ নাটকটি উন্মুক্ত করা হয় ইউটিউবে। রাতে বেশ কিছু দর্শকের পক্ষ থেকে আপত্তি পেয়ে সেটি ১৬ এপ্রিল সকালে তুলেও নেওয়া হয়। 

পাঠকের মতামত

Boykot, Jovan.

Md.Sahidul Islam
২০ এপ্রিল ২০২৪, শনিবার, ৯:৪৫ পূর্বাহ্ন

ক্ষমা চাইলে আল্লাহ তায়ালাও ক্ষমা করেন, এমনকি ফেরাউনকেও আল্লাহ অনেকবার ক্ষমা করেছেন

Moniruzzaman Monzu
১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:০৪ অপরাহ্ন

এরা মোজ মাস্তি করে বেড়ায়। এদের আবার ধর্ম!

md. anisur rahman sa
১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৯:৩৭ অপরাহ্ন

কথায় আছে না - “ভাবিয়া করিও কাজ, করিয়া ভাবিও না” নাটকের স্ক্রীপ্ট দেখে বুঝ নাই? ইসলামের কথা বাদ দাও, কোন ধর্মপ্রাণ হিন্দুও এই ধরণের কুরুচিপূর্ণ বিক্রিত মানসিকতা মেনে নিতে পারবে না। এখন ক্ষমা চেয়ে লাভ নেই।

আবু ছাবের
১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৬:০৫ অপরাহ্ন

Boykot

H2h
১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৫:৪০ অপরাহ্ন

এরা নামে মুসলিম,এরা চরিত্র হীন।এদের কোন ক্ষমা নেই।প্রত্যেকের উচিত এদের কে ঘৃনা করা। Shame

D M Zia
১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৫:২৮ অপরাহ্ন

এরা নামে মুসলিম,এরা চরিত্র হীন।এদের কোন ক্ষমা নেই।প্রত্যেকের উচিত এদের কে ঘৃনা করা।

মোঃশোয়াইব
১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৪:০৮ অপরাহ্ন

All others of same mentality should take lessons from your situation.

Md Shah Jahann
১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৩:০৬ অপরাহ্ন

এই লোক বিপদে পড়ে বাধ্য হয়ে career এর ক্ষতিগ্রস্ত হবে এই করনে ইনিয়ে বিনিয়ে ক্ষমা চাওয়ার চেষ্টা করছে! মনের অনুতাপ থেকে নয়। সাধারনত গান, নাটক, ছিনেমার সাথে জড়িতরা ধার্মিক হয় না। এ যা করছে বুইজা শুইনাই বিশ্বাস থেকেই করছে। ফিতনা বাজের ক্ষমা নাই।

yousuf
১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৩:০২ অপরাহ্ন

3rd class actor Jovan

ফেরদৌস
১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ২:৪৪ অপরাহ্ন

u fill guilty that's great- Allah will help u.

monir
১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১:১৬ অপরাহ্ন

বিনোদন থেকে আরও পড়ুন

   

বিনোদন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status