ঢাকা, ২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বিনোদন

সমালোচনার মুখে ইউটিউব থেকে সরানো হলো নাটক ‘রূপান্তর’

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ১১:০৭ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৩৩ পূর্বাহ্ন

mzamin

ডিজিটাল প্লাটফর্ম ইউটিউবে প্রকাশ পেয়েছিল ফারহান আহমেদ জোভান অভিনীত ঈদ নাটক ‘রূপান্তর’। মূলত ট্রান্সজেন্ডার ইস্যু নিয়ে নাটকটি বানানো হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) দিনভর নাটকটি নিয়ে সামাজিক মাধ্যমে আলোচনা-সমালোচনা চলতে থাকে। অনেকে বলেছেন ট্রান্সজেন্ডার ইস্যুকে কেন্দ্র করে না জেনেই পরিচালক মনগড়া কথা বলছেন। কেউ কেউ বলেছেন নাটকে ট্রান্সজেন্ডার কনসেপ্টকেই প্রচার করা হয়েছে। সমালোচনার মুখে একান্ন মিডিয়ার ইউটিউব থেকে নাটকটি সরিয়ে নেওয়া হলো। তবে নাটকটির পরিচালক  রাফাত মজুমদার রিঙ্কুর কোনো মন্তুব্য পাওয়া যায়নি।

এদিকে  ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন দাবি করছে নাটকটিতে ভুলবশত তাদের বিজ্ঞাপন প্রচার হয়েছে।  এ বিষয়ে দেয়া ওয়ালটনের বিবৃতিতে বলা হয়, সম্প্রতি 'রূপান্তর' শিরোনামের ট্রান্সজেন্ডার বিষয়ভিত্তিক একটি নাটকে ওয়ালটন স্মার্ট ফ্রিজের বিজ্ঞাপন প্রচারিত হয়েছে। বিষয়টি নিয়ে ওয়ালটনের অনেক ক্রেতা ও শুভাকাঙ্ক্ষীর মনে আঘাত লেগেছে। ওয়ালটন প্রকৃতপক্ষে উক্ত নাটকটি তৈরির সঙ্গে সংযুক্ত ছিল না।

বিজ্ঞাপন
বিজ্ঞাপনী সংস্থার মাধ্যমে নাটকের ব্র্যান্ডিং কার্যক্রম পরিচালনা করা হয়ে থাকে। এক্ষেত্রে বিজ্ঞাপনী সংস্থাকে কোম্পানির নীতি অনুযায়ী গাইডলাইন দেয়া আছে। কিন্তু তারপরও ‘রূপান্তর' শিরোনামের ট্রান্সজেন্ডার বিষয়ভিত্তিক নাটকটিতে ওয়ালটন স্মার্ট ফ্রিজের বিজ্ঞাপন প্রচারিত হয়েছে। উক্ত বিষয়ে ওয়ালটন কর্তৃপক্ষ অবহিত ছিল না। ওয়ালটন দেশের মানুষের ধর্মীয় ও সামাজিক অনুভূতিতে আঘাত করে এমন কোনো কর্মকাণ্ডে কখনও সম্পৃক্ত থাকে না। অনাকাঙ্ক্ষিত এই বিষয়টির জন্য ওয়ালটন গ্রুপ মর্মাহত এবং সম্মানিত ক্রেতা ও শুভাকাঙ্ক্ষীদের নিকট আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে। জানা গেছে, এর জেরে এরইমধ্যে বিজ্ঞাপনী সংস্থা লোকাল বাস এন্টারটেইনমেন্ট কে আইনি নোটিশ দিয়েছে ওয়ালটন৷

পাঠকের মতামত

কাজ কাম দেখে মনে হচ্ছে, এরা কারো কাছে পণ্যের মত বিক্রি হয়ে গেছে।

Akbar Ali
১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ৪:৪৪ অপরাহ্ন

যেখানে ইউরোপ-আমেরিকানরা এই ট্রান্সজেন্ডার ইস্যুর বিরুদ্ধে আন্দোলন করছে সেখানে এক শ্রেণির বাংগাল আধুনিক হাওয়ার জন্য এই অসুস্থ কালচার এই গরিব দেশে আমদানি করছে। আমেরিকার আগামি নির্বাচনে একটা বড় ইস্যু হচ্ছে এই ট্রান্সজেন্ডার ইস্যু। ইউকের লেবার পার্টিও এই ট্রান্সজেন্ডার ইস্যুর বিরুদ্ধে দাঁড়িয়েছে ভোটে জেতার জন্য।

Anik Mahmood
১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ১:৩৭ অপরাহ্ন

বিনোদন থেকে আরও পড়ুন

   

বিনোদন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status