ঢাকা, ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ শাওয়াল ১৪৪৫ হিঃ

রাজনীতি

দেশের টাকা বিদেশে পাঠিয়ে সরকার ইফতারে কৃচ্ছ্রসাধন করছে: আমির খসরু

অনলাইন ডেস্ক

(২ সপ্তাহ আগে) ২৬ মার্চ ২০২৪, মঙ্গলবার, ৮:৫৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৫৪ অপরাহ্ন

mzamin

ফাইল ছবি

বাংলাদেশে ইফতার মাহফিল হবে কি হবে না এটি এখন প্রশ্নবিদ্ধ মন্তব্য করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সরকারের পক্ষ বলা থেকে হয়েছে ইফতার মাহফিলের নামে কৃচ্ছ্রসাধন করতে। এখন এমন এক অবস্থায় পৌঁছেছে দেশ। অথচ হাজার হাজার কোটি টাকা লোপাট হয়েছে, বিদেশে পাচার হয়েছে আর এখন বলা হচ্ছে ইফতারে কৃচ্ছ্রসাধন করতে। ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে আজ মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম মহানগরীর একটি কনভেনশন হলে ইফতার মাহফিল ও আলোচনা সভার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রয়োজনে এখন প্রতিদিন ইফতার মাহফিল হবে। অর্থ না থাকলে চিড়া-মুড়ি দিয়ে গরিবদের নিয়ে পাড়া-মহল্লার রাস্তায় রাস্তায় ইফতার হবে।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, মুক্তিযুদ্ধ নিয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে। স্বাধীনতার মূল অস্ত্র ছিল গণতন্ত্র। ভোটাধিকার ফেরানোর জন্য যুদ্ধ করেছিল বাঙালিরা। স্বাধীনতার এই ৫৩ বছরে আজ ভোটাধিকারসহ নাগরিকের সব অধিকার ভূলুণ্ঠিত হয়েছে।

আমীর খসরু বলেন, জানুয়ারির ৭ তারিখের নির্বাচনে জনগণ গণভোট দিয়েছে নির্বাচনে যাবে কি যাবে না। বিএনপির পক্ষ থেকে ডাক ছিল নির্বাচন বয়কটের ভোট বর্জনের। সেই ডাকে সাড়া দিয়ে ৯৫ শতাংশ মানুষ ভোট না দিয়ে নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে।

বিজ্ঞাপন
তিনি বলেন, আমাদের আন্দোলন চলছে, নতুনভাবে আন্দোলনের কিছু নেই। এই ৯৫ শতাংশ মানুষ আমাদের আন্দোলনের অংশ। গণতন্ত্রকামী সবাই এই আন্দোলনে আছে। হালুয়া রুটির জন্য, এমপি-মন্ত্রী হওয়ার জন্য আমরা আন্দোলন করছি না। ৭ তারিখের আগে বিএনপির আন্দোলন যত শক্তিশালী ছিল ৭ তারিখের পর তা আরও বেশি বেগবান ও শক্তিশালী হয়েছে।

সভায় কারামুক্ত হওয়া বিএনপি নেতাকর্মী ও মুক্তিযোদ্ধাদের ফুলের মালা দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল সদস্য গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক, সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

পাঠকের মতামত

আপনারা এই ভাবে যদি করতে পারতেন তাহলে এই ১৫ বছর এত নির্যাতন সইতে হতো না দেশের জনগণকে !! ধন্যবাদ তার পর ও একটা উচিৎ কথা বলেছেন।

Imran
২৭ মার্চ ২০২৪, বুধবার, ১০:০০ পূর্বাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status