ঢাকা, ১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৭ শাওয়াল ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

অমিত শাহকে ‘খুনি’ বলে হেফাজতে রাহুল, পরে মিললো জামিন

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ২০ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ৭:২৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:২৯ পূর্বাহ্ন

mzamin

২০১৮ সালের কর্ণাটক বিধানসভা নির্বাচনের সময় বেঙ্গালুরুতে এক সাংবাদিক সম্মেলনে ভারতের  স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। সেই ঘটনার জেরে মামলা হয় রাহুলের বিরুদ্ধে। আজ মঙ্গলবার উত্তর প্রদেশের সুলতানপুরের এক বিশেষ আদালতে আত্মসমর্পণ করেন এই কংগ্রেস নেতা। 

এনডিটিভির খবরে জানানো হয়, কর্নাটকের ওই সাংবাদিক সম্মেলনে রাহুল বলেছিলেন, বিজেপি সৎ এবং স্বচ্ছ রাজনীতির প্রতিশ্রুতি দেয়। অথচ, দলের সভাপতি পদে রয়েছেন হত্যা মামলায় অভিযুক্ত এক ব্যক্তি। এই বক্তব্যের মধ্য দিয়ে মূলত অমিত শাহকেই টার্গেট করেন রাহুল। সেই সময় বিজেপির সর্বভারতীয় সভাপতির পদে ছিলেন অমিত শাহ। 

মূলত, ২০০৫ সালে এক ভুয়ো এনকাউন্টারে জড়িত থাকার অভিযোগ উঠেছিল অমিত শাহর বিরুদ্ধে। তবে ২০১৪ সালে তিনি গুজরাটের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী থাকাকালীন মুম্বইয়ের এক বিশেষ সিবিআই আদালত অমিত শাহকে দায়মুক্তি দিয়েছিল। তবে তারপরেও রাহুল অমিত শাহকে টার্গেট করেন। 

পুলিশের কাছে আত্মসমর্পণ করার পর আদালত তাকে ৩০ থেকে ৪৫ মিনিটের জন্য হেফাজতেও নেয়। তারপর অবশ্য রাহুল জামিনের আবেদন করতেই, আদালত তা মঞ্জুর করে। এর আগে, এই মামলার শুনানি ছিল ১৮ই জানুয়ারি।

বিজ্ঞাপন
কিন্তু, ভারত জোড়া ন্যায় যাত্রার কর্মসূচি থাকায়, ওই দিন বিশেষ এমপি-এমএলএ আদালতে তিনি হাজিরা দিতে পারেননি। 

তবে রাহুলের অস্বস্তির এখানেই শেষ নয়। ভারত জোড়ো ন্যায় যাত্রায় এবার রাহুল গান্ধিকে সমন পাঠাচ্ছে অসম পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট। রাহুল-সহ আরও ১১ জন নেতাকে সমন পাঠাচ্ছে পুলিশ। এই ঘটনায় আগেই সরকারি সম্পত্তি নষ্টের অভিযোগ এনেছিলেন হিমন্ত বিশ্ব শর্মার সরকার। রাহুল গান্ধী ছাড়াও অসম কংগ্রেসের সভাপতি ভূপেন কুমার বোরা, সাংসদ গৌরব গগৈ, কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল এবং জিতেন্দ্র সিং, অসম বিধানসভার বিরোধী দলের নেতা দেবব্রত সাইকিয়াকেও সমন পাঠানো হবে। প্রসঙ্গত, গুয়াহাটিতে প্রবেশের আগে থেকেই যাত্রার পথ নিয়ে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে রাহুল গান্ধির কার্যত বিবাদ বাধে। রাহুল-কে ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’র রুট বদলের কথা জানান অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

‌‌‘‌আমাদের আকাশসীমা ব্যবহার করে ইরানে হামলা নয়’‌/ আমেরিকাকে সতর্ক করলো উপসাগরীয় দেশগুলো

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status