ঢাকা, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ২০ মহরম ১৪৪৪ হিঃ

বিশ্বজমিন

দর্জি হত্যার প্রতিবাদে উদয়পুরে উত্তেজনা

মানবজমিন ডেস্ক

(১ মাস আগে) ৩০ জুন ২০২২, বৃহস্পতিবার, ১২:৫৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৭:০৪ অপরাহ্ন

দর্জি কানাইয়া লালকে হত্যার প্রতিবাদে উত্তেজনা বিরাজ করছে রাজস্থানের উদয়পুরে। সেখানে কারফিউয়ের মধ্যে বিক্ষোভ করেছে প্রায় হাজার খানেক মানুষ। এতে অংশ নিয়েছেন হিন্দুত্ববাদী বিভিন্ন সংগঠন। তাদের হাতে ছিল গেরুয়া রঙের পতাকা। স্লোগান দিয়েছেন ন্যায়বিচার চেয়ে। বিক্ষোভ চলাকালে ইটপাটকেল নিক্ষেপ হয়। গত মঙ্গলবার উদয়পুরে যে স্থানে দর্জি কানাইয়াকে দু’ব্যক্তি ভয়াবহভাবে হত্যা করেছে, বিক্ষোভ মিছিল সেখান দিয়ে অতিক্রম করার সময় উত্তেজনা তুঙ্গে ওঠে। পুলিশ পদক্ষেপ নিয়ে তাদেরকে ছত্রভঙ্গ করে দিয়েছে। এ খবর দিয়ে অনলাইন এনডিটিভি বলছে, যখন শহরে কারফিউ চলছে এবং বড় কোনো সমাবেশ নিষিদ্ধ, তখন এই বিক্ষোভ নিয়ে প্রশ্ন উঠেছে। শহরের সব দোকানপাট বন্ধ রয়েছে।

বিজ্ঞাপন
ইন্টারনেট বন্ধ করে দেয়া হয়েছে। 

নিহত কানাইয়া লালের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের। এ জন্য ওই এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। 

গত মঙ্গলবার দুই ব্যক্তি ৪৮ বছর বয়সী কানাইয়া লালকে হত্যা করে। এ দৃশ্য তারা ক্যামেরায় ধারণ করে। ওই দুই ঘাতক হলো রিয়াজ আখতারি এবং গাউস মোহাম্মদ। তাদেরকে গ্রেপ্তার করেছে কর্তৃপক্ষ। এ ঘটনায় আটক করা হয়েছে আরও ৫ জনকে। 

ঘটনার তদন্ত দায়িত্ব কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় অর্পণ করেছে দেশের সন্ত্রাস বিরোধী শীর্ষ প্রতিষ্ঠান ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির কাছে। ওদিকে এই হত্যাকা-ের নিন্দায় সোচ্চার হয়েছে মুসলিমদের বড় বড় সংগঠন। এই হত্যার সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই বলে তারা সাফ জানিয়ে দিয়েছেন।

 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বিশ্বজমিন থেকে সর্বাধিক পঠিত

বাংলাদেশি আরও ৪ এজেন্সিকে অনুমোদনের সুপারিশ/ মালয়েশিয়ার মন্ত্রী বললেন- প্রধানমন্ত্রীর অনুরোধেও কাজ হবে না

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status