ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ শাবান ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

১৯৬১ সালের পরে যারা মনিপুরে গিয়েছেন তাদেরকে বের করে দেবে সরকার: মুখ্যমন্ত্রী

মানবজমিন ডেস্ক

(১ সপ্তাহ আগে) ১৩ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ২:৫৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:৫৪ অপরাহ্ন

mzamin

মুখ্যমন্ত্রী এন বীরেন সিং ঘোষণা দিয়েছেন ১৯৬১ সালের পর যেসব ব্যক্তি মনিপুর রাজ্যে প্রবেশ করে বসতি স্থাপন করেছেন তাদের জাতি বা গোত্র নির্বিশেষে শনাক্ত করে বের করে দেয়া হবে। মুখ্যমন্ত্রী সোমবার এ ঘোষণা দিয়েছেন। টাইমস অব ইন্ডিয়াকে উদ্ধৃত করে এ খবর দিয়ে অনলাইন হিন্দুস্তান টাইমস বলছে, এই ব্যবস্থাকে দেখা হচ্ছে মনিপুরে জাতিগত সম্প্রদায়কে সুরক্ষার একটি পদক্ষেপ হিসেবে। ২০২৩ সালের মে মাস থেকে মনিপুরে বিভিন্ন জাতির মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এক্ষেত্রে মুখ্যমন্ত্রী রাজ্যে সহিংসতার প্রেক্ষিত উল্লেখ করেছেন। কারণ, রাজ্যে মাদকের মাফিয়া ও অবৈধ অভিবাসীদের মধ্যে সহিংসতা বিরাজ করছে কয়েক মাস ধরে। এসব বেআইনি অভিবাসী বিশেষত মিয়ানমারের। দক্ষতা উন্নয়ন বিষয়ক এক প্রোগ্রামের শুরুতে সোমবার বক্তব্য রাখেন মন্ত্রী বীরেন সিং। তিনি এ সময় ওই অঞ্চলের বর্তমান অবস্থা বর্ণনা করতে গিয়ে সেখানকার অস্তিত্ব ও সাংস্কৃতিক পরিচয়ের সংগ্রামের কথা তুলে ধরেন। তিনি রাজ্যের সঙ্কট জরুরিভিত্তিতে সমাধানের ওপর জোর দেন।

বিজ্ঞাপন
তিনি আরও বলেন, আমরা কঠিন সময়ের ভিতর দিয়ে যাচ্ছি। সহায়সম্প্রতি এবং পরিচয়- যা শতকের পর শতক উত্তাধিকারসূত্রে চলে আসছে তা এখন অনিরাপদ হয়ে পড়েছে সুনির্দিষ্ট রাজনীতিকদের দৃষ্টিভঙ্গির অভাবে। বর্তমানে আমাদের প্রজন্ম অনিরাপদ। তাই আপনাদের ভবিষ্যতকে নিরাপদ করতে কাজ করছে সরকার।

পাঠকের মতামত

Mr. Quazi ,why you do not mention here about indian bangladesh border indian side is growing phensydile yaba & different kind addiction meterials industry has grown to much just to smuggle it to our country & it's continue just to destroy our young generation

Nannu chowhan
১৩ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ৭:৩০ অপরাহ্ন

মায়ানমারের জান্তা সরকারের আয়ের বিরাট উৎস মাদক। তাই সীমান্ত এদাকায় তারা কল কারখানা স্থাপন করলেও জান্তা সরকার বাধা দেয় নি । বরং পৃষ্ঠপোষকতা করত । এখন রাখাইন আরাকান আর্মির দখলে তাই সর্বশেষ তথ্য জানি না। বাংলাদেশে তারা মাদক এর সয়লাব ঘটিয়েছে। যুব সমাজ আসক্ত।

Kazi
১৩ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ২:৪০ পূর্বাহ্ন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status