ঢাকা, ১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৯ মহরম ১৪৪৪ হিঃ

দেশ বিদেশ

পদ্মা সেতু আমাদের অহঙ্কার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে
২৬ জুন ২০২২, রবিবার

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, পদ্মা  সেতু আমাদের অহঙ্কার। পদ্মা সেতু মানে ৭ই মার্চে বঙ্গবন্ধুর ভাষণ। ৭ই মার্চের ভাষণ যে বাঙালি জাতিকে কেউ দাবায়ে রাখতে পারবা না সেই কথা আজ সত্য হয়েছে। শনিবার পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নারায়ণগঞ্জের একেএম সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।   তিনি বলেন, বাংলাদেশ যে পারে তা  দেখিয়ে দেয়া হয়েছে সারাবিশ্বকে। বাঙালিরে কেউ দাবায়ে রাখতে পারেনি, আমরা নিজের পায়ে দাঁড়িয়েছি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাত ধরে।  শেখ হাসিনা এখন আওয়ামী লীগের সম্পদ না। শেখ হাসিনা এখন বাংলাদেশের স্বপ্ন। শামীম ওসমান বলেন, আজ তিনটি প্রজন্ম এখানে আছি। যারা দেশ স্বাধীন করেছেন মুুক্তিযোদ্ধা, গণতন্ত্রের জন্য আন্দোলনকারী ও তৃতীয় প্রজন্ম আমাদের শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন
সামনে ষড়যন্ত্র আছে, সবাই প্রস্তুত থাকুন, এক থাকুন।  তিনি বলেন, অনেকে আজ গণতন্ত্র ও মানবাধিকারের কথা বলেন। যেদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে এলেন সেদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে যেখানে হত্যা করা হয়েছে সেখানে তাকে যেতে দেয়া হয়নি।  শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জের পবিত্র মাটিতে স্বাধীনতা বিরোধীদের প্রবেশ নিষেধ করায় আমাকে দেখে  নেয়া হবে বলা হয়েছিল। ১৬ই জুন আমার ওপর বোমা হামলা হয়েছিল। 

হামলার পর আহত অবস্থায় একটা কথাই বলেছিলাম শেখ হাসিনাকে বাঁচান।   তিনি আরও বলেন, বলা হয়েছিল করোনায় বাংলাদেশে ১০ লাখ মানুষ মারা যাবে, মিস ম্যানেজমেন্ট হচ্ছে। আমরা  দেখলাম শেখ হাসিনার নেতৃত্বে করোনার টিকা দেয়ায় দক্ষিণ এশিয়ায় প্রথম এবং বিশ্বে পঞ্চম। পদ্মা সেতু প্রসঙ্গেও অনেকে অনেক কথা বলেছিলেন। একটি জাতীয় পত্রিকা নিউজ করেছে, কোন সুশীল-কুশীল কে কী বক্তব্য দিয়েছেন। হবে না, এটা না-ওইটা না, মাফ চাও, ক্ষমা চাও, জেলে ঢুকাও। কতো কথা! সেই পদ্মা সেতু আজ উদ্বোধন হলো। পদ্মা সেতু প্রমাণ করেছে বাংলাদেশ কারও পায়ের উপর ভর দিয়ে দাঁড়ায় নাই। নিজের পায়ের উপর ভর দিয়ে দাঁড়িয়েছে। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নারায়ণগঞ্জে আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক), নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন  খোকা, জেলা পরিষদের প্রশাসক ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা ও দায়রা জজ মুন্সি মশিয়ার রহমান, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  খোকন সাহা প্রমুখ। এদিকে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নারায়ণগঞ্জের পুরো শহরে বর্ণিল আলোকসজ্জ্বা করা হয়েছে। বিভিন্ন ব্যানার, ফেন্টুনে ছেয়ে গেছে নারায়ণগঞ্জ। ভার্চ্যুয়াল উদ্বোধনী অনুষ্ঠান দেখতে দলীয় নেতাকর্মী ছাড়াও শত শত বিভিন্ন শ্রেণি- পেশার মানুষ সমবেত হয়েছে একেএম সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

দেশ বিদেশ থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status