ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১০ শাবান ১৪৪৫ হিঃ

অর্থ-বাণিজ্য

বিসিআই-এর ৩৭ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২৭ ডিসেম্বর ২০২৩, বুধবার, ৭:২৭ অপরাহ্ন

mzamin

বাংলাদেশ চেম্বার অব ইন্ডাষ্ট্রিজ (বিসিআই) এর ৩৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিসিআই বোর্ডরুমে 
সভায় সভাপতিত্ব করেন বিসিআই এর সভাপতি আনোয়ার-উল আলম চৌধুরী (পারভেজ)। সভাপতি বিসিআই এর ২০২২-২০২৩ সালের কর্মকাণ্ডের সার সংক্ষেপ উপস্থাপন করেন। বিসিআই এর বিগত কর্মকাণ্ডের মূল্যবান সহযোগিতা সম্প্রসারণের জন্য তিনি বিসিআই এর উর্দ্ধতন সহ-সভাপতি, সহ-সভাপতি সহ পরিচালক ও সদস্যবৃন্দ এবং সংশ্লিষ্ট সকলকে সকৃতজ্ঞ ধন্যবাদ জানান। তিনি অনুরূপ সহযোগিতা আগামীতেও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সভায় বিসিআই এর উর্দ্ধতন সহ-সভাপতি মিসেস প্রীতি চক্রবর্তী সহ বিসিআই এর অন্যান্য পরিচালক ও অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

বিসিআই সভাপতি বলেন যে, সমগ্র বাংলাদেশ ভিত্তিক একক এবং একমাত্র জাতীয় শিল্প চেম্বার হিসেবে বিসিআই স্থানীয় সকল শিল্পের পথে সর্বপ্রকার প্রতিবন্ধকতা নিরসনে প্রয়োজনীয় ভূমিকা পালনের চেষ্টা করে চলেছে। বিসিআই নতুন উদ্যোক্তা সৃষ্টি, মাইক্রো ও ক্ষুদ্র, কুটির শিল্প উন্নয়ন এবং লাইট ইঞ্জিনিয়ারিং, কৃষি ভিত্তিক শিল্প খাতের উন্নয়নে কাজ করছে এবং কাজ করে যাবে। বিসিআই সভাপতি বলেন দেশে একদিকে যেমন বেকারত্ব বৃদ্ধি পাচ্ছে তেমনি আবার শিল্পে দক্ষ কর্মীর অভাব রয়েছে। আর এই কারণে বিসিআই দক্ষ জনবল সৃষ্টির লক্ষে ইতো মধ্যে এস.এম.ই ফাউন্ডেশন, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট (বিএফটিআই) এর সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।

বিসিআই ও লিড বাংলাদেশ ফাউন্ডেশন 
দেশে ও বিদেশে দক্ষ কর্মীর অভাব নিরসনে বিসিআই আজ লিড বাংলাদেশ ফাউন্ডেশন এর সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়। যার মাধ্যমে দেশের যুব সমাজকে নিড বেইজ প্রশিক্ষন দিয়ে দেশি ও বিদেশি শ্রমবাজারে উপযুক্ত করে গড়ে তোলা হবে। সমঝোতা স্মারকে বিসিআই এর পক্ষে স্বাক্ষর করেন বিসিআই সভাপতি আনোয়ার-উল আলম চৌধুরী (পারভেজ) এবং লিড বাংলাদেশ ফাউন্ডেশন এর পক্ষে স্বাক্ষর করেন রফিকুল ইসলাম, চেয়ারপার্সন।

বিজ্ঞাপন
অনুষ্ঠানে লিড বাংলাদেশ ফাউন্ডেশনের মহাসচিব ড. মো: হেলাল উদ্দিন, এনডিসি সহ বিসিআই ও লিড বাংলাদেশ ফাউন্ডেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময়ে বিসিআই সভাপতি বলেন, বিসিআই নতুন উদ্যোক্তা সৃষ্টি, মাইক্রো ও ক্ষুদ্র শিল্প উন্নয়ন কাজ করতে গিয়ে লক্ষ্য করছে যে এখাতে দক্ষ শ্রমিক এবং ব্যবস্থাপকের অনেক অভাব রয়েছে। আবার দক্ষ শ্রমিকের অভাবে বিদেশ থেকে আশানুরূপ রেমিডেন্স আসছে না। বিসিআই দক্ষতা উন্নয়নের জন্য যে সকল কাজ হাতে নিয়েছে এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে এই কাজ আরো বেগবান হবে।
লিড বাংলাদেশ ফাউন্ডেশন এর চেয়ারপার্সন বলেন, বিসিআই এর সাথে লিড বাংলাদেশ ফাউন্ডেশনের এই সমঝোতা স্মারক দেশে ও বিদেশে দক্ষ কর্মীর অভাব নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। দক্ষতা উন্নয়ন ও সক্ষমতা বৃদ্ধিতে সব ধরনের প্রতিবন্ধকতা দূর করতে সচেষ্ট হবে দুই প্রতিষ্ঠান। 
 

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

   

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status