ঢাকা, ২৭ জুন ২০২২, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৬ জিলক্বদ ১৪৪৩ হিঃ

বিশ্বজমিন

শ্রীলঙ্কা: ৫ দিন অপেক্ষার পর ফিলিং স্টেশনে মারা গেলেন ট্রাকচালক

মানবজমিন ডেস্ক

(৩ দিন আগে) ২৩ জুন ২০২২, বৃহস্পতিবার, ৭:৩২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৪২ অপরাহ্ন

জ্বালানি তেলের জন্য ফিলিং স্টেশনে টানা ৫ দিন অপেক্ষায় থাকার পর শ্রীলঙ্কায় মারা গেছেন একজন ট্রাকচালক। এ নিয়ে ফিলিং স্টেশনগুলোর লাইনে দাঁড়িয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১০। মৃত এসব মানুষের বয়স ৪৩ থেকে ৮৪ বছরের মধ্যে। এ খবর দিয়েছে ভারতের সরকারি বার্তা সংস্থা পিটিআই। এতে বলা হয়, দেশটির ওয়েস্টার্ন প্রদেশের একটি ফিলিং স্টেশনে ৫ দিন লাইনে অপেক্ষায় থাকা ৬৫ বছর বয়সী ওই ট্রাকচালক মারা যান। পুলিশ বলেছে, আঙ্গুরুওয়াতোতায় ওই ফিলিং স্টেশনে অপেক্ষমাণ ট্রাকের ভিতরে মৃত অবস্থায় পাওয়া যায় তাকে। এখন পর্যন্ত দেশটিতে জ্বালানি তেলের জন্য লাইনে অপেক্ষা করে যারা মৃত্যুবরণ করেছেন, তাদের বেশির ভাগই হার্টএটাকে মারা গেছেন। এক সপ্তাহ আগে রাজধানী কলম্বোর পানাদুরায় একটি ফিলিং স্টেশনে কয়েক ঘন্টা অপেক্ষায় থাকার পর মারা যান ৫৩ বছর বয়সী এক ব্যক্তি। তিনি একটি থ্রি-হুইলারে অপেক্ষায় ছিলেন। 

প্রায় দুই কোটি ২০ লাখ মানুষের দেশ শ্রীলঙ্কা। বর্তমানে দেশটি কমপক্ষে ৭০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সঙ্কট মোকাবিলা করছে।

বিজ্ঞাপন
জ্বালানি তেলের ভয়াবহ সঙ্কট দেখা দিয়েছে। খাবারের দাম বেড়ে গেছে। পাওয়া যাচ্ছে না ওষুধ। জ্বালানি তেল আমদানি করার মতো অর্থ নেই সরকারের কাছে। এতে সংকট আরও তীব্র হয়েছে। এ অবস্থায় সরকারি খাতের কর্মকর্তাদের ১৭ই জুন থেকে শুক্রবার ছুটি দেয়া হয়েছে। পরবর্তী তিন মাস এই নির্দেশ বহাল থাকবে। পরিবহন সংকটের কারণে সব স্কুল শুক্রবার ছুটি দেয়া হয়েছে। বেসরকারি মালিকানাধীন বাস অপারেটররা বলছে, জ্বালানি সংকটের কারণে তারা শতকরা মাত্র ২০ ভাগ সার্ভিস চালু রাখতে পারছেন।

পাঠকের মতামত

দেশে দেশে এরকমই চলছে।যে শাসকদের জন্য দেশের এই অবস্থা তারাকি একবেলা কম খেয়েছে? তারা এখনও আগের মতই জীবন যাপন করছে।বন্যায় দেশ ভেসে গেলেও তাদের নির্ধারিত দিনেই সেতু উদ্বোধন হবে। পাবলিক পরীক্ষা পেছাতে পারে কিন্তু উদ্বোধন নয়। হাজার হাজার মানুষ গৃহহারা ,সবহারা হয়ে গলা পানিতে ডুবে উদ্বোধন উপভোগ করবে কারণ " আমার কথাই শেষ কথা। আমার কথার নড়চড় হয়না"

nasym
২৩ জুন ২০২২, বৃহস্পতিবার, ১১:০৭ পূর্বাহ্ন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বিশ্বজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com