ঢাকা, ১৬ জুলাই ২০২৪, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ মহরম ১৪৪৬ হিঃ

বিশ্বজমিন

ইতিহাসে নেতানিয়াহুর জায়গা হবে ‘কসাই’ হিসেবে: এরদোগান

মানবজমিন ডেস্ক

(৭ মাস আগে) ৩০ নভেম্বর ২০২৩, বৃহস্পতিবার, ৮:০৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৩৮ পূর্বাহ্ন

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে কসাই বলে আখ্যা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েফ এরদোগান। তিনি বলেন, ইতিহাসে নেতানিয়াহুকে মানুষ চিনবে ‘বুচার অব গাজা’ বা গাজার কসাই হিসেবে। কারণ তিনি শতাব্দীর সবথেকে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডগুলোর একটি চালিয়েছেন। 

মিডল ইস্ট মনিটর জানিয়েছে, বুধবার নিজ দল জাস্টিস এন্ড ডেভেলপমেন্ট পার্টির সদস্যদের সঙ্গে আলোচনার সময় এসব কথা বলেন এরদোগান। ইসরাইল গাজায় স্থায়ী যুদ্ধবিরতি চায় না বলেও জানান তিনি। কারণ, নেতানিয়াহুর দলের নেতারা যেসব মন্তব্য করে চলেছেন তাতে মানবিক চুক্তির কোনো আশা করা যায় না।

একইসঙ্গে এরদোগান নিশ্চিত করেছেন যে, ১৫০০ টন মানবিক সহায়তা নিয়ে তুরস্কের আরেকটি জাহাজ গাজার উদ্দেশ্যে রওনা দিয়েছে। আঙ্কারা গাজায় যুদ্ধ বন্ধে সর্বোচ্চ চেষ্টা করবে বলেও জানান তিনি। তুর্কি প্রেসিডেন্ট বলেন, গত ৭ই অক্টোবর থেকে মানব ইতিহাসে সবচেয়ে জঘন্য এবং ঘৃণ্য হামলার শিকার হয়েছে গাজা। সেখানে মসজিদে বোমা হামলা করা হয়েছে, স্কুল ও হাসপাতাল ধ্বংস করা হয়েছে, আশ্রয়কেন্দ্রগুলি ইচ্ছাকৃতভাবে লক্ষ্যবস্তু করা হয়েছে এবং রাস্তায় বাস্তুচ্যুত বেসামরিক নাগরিকদের উপর বোমা ফেলা হয়েছে।

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status