ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১০ শাবান ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

পিআইএর একাউন্ট জব্দ করল এফবিআর

মানবজমিন ডেস্ক

(২ মাস আগে) ৩০ নভেম্বর ২০২৩, বৃহস্পতিবার, ১:০৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০১ পূর্বাহ্ন

mzamin

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) একাউন্ট বুধবার জব্দ করেছে দেশটির কেন্দ্রীয় রাজস্ব বোর্ড (এফবিআর)। এ ঘটনা এমন এক সময়ে ঘটলো যখন নিরাপত্তা পর্যালোচনা করতে সেখানে রয়েছেন ইউরোপিয়ান ইউনিয়নের বেসামরিক নিরাপত্তা বিষয়ক এজেন্সি (ইএএসএ)। এ খবর দিয়েছে অনলাইন ডন। ওদিকে বিমান সংস্থাটির কাছে যে অর্থ বকেয়া আছে তা আজ বৃহস্পতিবারের মধ্যে পরিশোধ করা না হলে তাদেরকে তেল সরবরাহ বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছে পাকিস্তান স্টেট ওয়েল। 
পিআইএর একজন মুখপাত্র বলেছেন, যখন ইএএসএ থেকে একটি প্রতিনিধি দল ফ্লাইটের নিরাপত্তা রিভিউ করতে দেশে এসেছেন, তখন পিআইএর একাউন্ট জব্দ করার সিদ্ধান্ত নিয়েছে এফবিআর। এটা দুঃখজনক। তিনি বলেন, এফবিআরের সঙ্গে যোগাযোগ রক্ষা করে যাচ্ছে পিআইএ। এ পর্যন্ত পিআইএর ২৮টি একাউন্ট জব্দ করেছে এফবিআর। তিনি আশা করেন, খুব শিগগিরই এই সমস্যার সমাধান হবে। ২০২০ সালের ২২শে মে মাসে করাচিতে একটি বিমান বিধ্বস্ত হওয়ার পর থেকে ইউরোপে ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে পিআইএর বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে ইএএসএ। সাবেক বেসরকারি বিমান চলাচল বিষয়ক মন্ত্রী গোলাম সারওয়ার খান একবার পার্লামেন্টে প্রশ্নোত্তর পর্বে বলেছিলেন- পাকিস্তানি পাইলটদের শতকরা ৪০ ভাগের যোগ্যতা নিয়ে প্রশ্ন আছে।

বিজ্ঞাপন
এর প্রেক্ষিতে পিআইএর বিরুদ্ধে ওই বিধিনিষেধ দেয়া হয়।

বুধবার চার সদস্যের ইএএসএ প্রতিনিধি দল পিআইএর অপারেশন, অ্যাপ্রোন, ইঞ্জিনিয়ারিং এলাকা এবং ফ্লাইট নিরাপত্তা বিষয়ক সরঞ্জাম পরিদর্শন করেন করাচিতে। তারা পাইলটদের লাইসেন্স পর্যালোচনাও করেছেন।

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status