ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

ইহুদি ধর্ম গ্রহণ করছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট: ব্লুমবার্গ

মানবজমিন ডেস্ক

(২ মাস আগে) ২৮ নভেম্বর ২০২৩, মঙ্গলবার, ৭:৫৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:৫১ পূর্বাহ্ন

mzamin

আর্জেন্টিনার নতুন নির্বাচিত প্রেসিডেন্ট হাভিয়ের মিলেই ইহুদি ধর্ম গ্রহণ করতে যাচ্ছেন। তার ঘনিষ্ঠ এক সূত্রের বরাত দিয়ে এ খবর দিয়েছে ব্লুমবার্গ। তিনি ক্যাথলিক খ্রিস্টান পরিবারে জন্ম নিয়েছেন। তবে রাজনীতিতে তিনি কট্টর ইসরাইলপন্থী হিসেবে পরিচিত। প্রায়ই তাকে ইসরাইলের পতাকা নিয়ে বিভিন্ন সমাবেশে যোগ দিতে দেখা গেছে। এবার তিনি নিজের ধর্ম বদলে ইহুদি হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। 

ব্লুমবার্গের খবরে জানানো হয়, গত ২৫শে নভেম্বর তিনি রাজধানী বুয়েনস এয়ার্সে ইহুদিদের প্রার্থনা অনুষ্ঠানে যোগ দেন। সেখানে তিনি ইহুদি রাবাইর কাছ থেকে আশীর্বাদ গ্রহণ করেন। এরপর তিনি নিউ ইয়র্ক সফর করেন এবং সেখানে বিখ্যাত ইহুদি ধর্মনেতা মেনাশেম মেন্দেল শনিয়ারসনের সমাধিতে শ্রদ্ধা জানান। এর মাধ্যমে তিনি বুঝাতে চান যে, ইহুদি ধর্মের প্রতি তিনি কতখানি বিশ্বস্ত। 
লাতিন আমেরিকার অন্য দেশগুলোর সঙ্গে ইসরাইলের দূরত্ব যখন বাড়ছে তখন নতুন প্রেসিডেন্টের আমলে আর্জেন্টিনার সঙ্গে ইসরাইলের সম্পর্ক আরও দৃঢ় হতে চলেছে। তিনি প্রায়ই ইসরাইল সফর করার অভিপ্রায় জানান।

বিজ্ঞাপন
একইসঙ্গে আর্জেন্টিনার দূতাবাস তেল-আবিব থেকে সরিয়ে জেরুজালেমে নেয়ার ঘোষণাও দিয়েছেন তিনি। 

এর আগে গত ১৯শে নভেম্বর আর্জেন্টিনার প্রেসিডেন্ট নির্বাচিত হন এই কট্টর ডানপন্থি হাভিয়ের মিলেই। তিনি পুরোপুরি যুক্তরাষ্ট্রপন্থী বলে দাবি করেন নিজেকে। তিনি প্রতিবেশী ব্রাজিলসহ রাশিয়া ও চীনের সঙ্গে আর্জেন্টিনার সম্পর্ক এগিয়ে না নেয়ার ইঙ্গিত দিয়েছেন। পাশাপাশি আর্জেন্টিনার ব্রিকস জোটে যোগ না দেয়ার সিদ্ধান্তও নিয়েছেন তিনি। মিলেই বলেন, আর্জেন্টিনার বন্ধু শুধুমাত্র যুক্তরাষ্ট্র ও ইসরাইল।

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status