ঢাকা, ২৫ জুন ২০২২, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ ১৪৪৩ হিঃ

দেশ বিদেশ

দুর্নীতির কারণে সিলেটে বাঁধ ও নদী ভেঙে যাচ্ছে

স্টাফ রিপোর্টার
২০ জুন ২০২২, সোমবার

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, হাওর ও নদীগুলোর বাঁধ দেয়া হয়েছে অপরিকল্পিতভাবে। সেখানে এত দুর্নীতি হয়েছে যে, সব বাঁধ ভেঙে যাচ্ছে। নতুন করে যেসব রাস্তা তৈরি হয়েছে তাও ভেঙে যাচ্ছে। সেজন্য আজ দেশে এমন একটা অবস্থার সৃষ্টি হয়েছে। গতকাল নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, পদ্মা সেতুর উদ্বোধন উৎসবের নামে শত শত কোটি টাকা উড়ানো হচ্ছে। অথচ সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা ও উত্তরাঞ্চলসহ বন্যাকবলিত এলাকাসমূহে পানিবন্দি মানুষের জন্য যে সরকারি বরাদ্দ দেয়া হয়েছে তা একেবারেই অপ্রতুল। তিনি বলেন, এমন মহান দুর্যোগের করাল গ্রাসে যখন মানুষ বিপর্যস্ত-বিপন্ন, তখন সরকার পদ্মা সেতু নিয়ে উৎসব আনন্দে আত্মহারা।

এ সময় পদ্মা সেতু নিয়ে উৎসব বন্ধ করে বন্যাকবলিত অঞ্চলকে দুর্গত অঞ্চল হিসেবে ঘোষণা করার দাবি জানান রিজভী। তিনি বলেন, ১২২ বছরের ইতিহাসে সিলেট ও সুনামগঞ্জে এমন ভয়ঙ্কর বন্যা আর হয়নি। সবকিছু হারিয়ে মানুষ এখন নিঃস্ব।

বিজ্ঞাপন
ত্রাণের জন্য গোটা বন্যাদুর্গত এলাকা এখন হাহাকার করছে। সিলেট ও সুনামগঞ্জে কোনো মাটি খুঁজে পাওয়া যাচ্ছে না। সারা দেশ থেকে পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গেছে জেলা দু’টি। তিনি আরও বলেন, এরইমধ্যে সিলেট মহানগর, সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও নেত্রকোনা জেলা বিএনপি বন্যাদুর্গতদের সাহায্য করছে। তারা স্যালো নৌকা ও ট্রলার দিয়ে দুর্গত এলাকার লোকজনদের নিরাপদ স্থলে আনতে সহযোগিতা শুরু করেছে। বন্যার্তদের মাঝে বিএনপি’র পক্ষ থেকে ত্রাণসামগ্রীও বিতরণ করা হচ্ছে।  সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলসহ প্রমুখ।

পাঠকের মতামত

my uncle spoke like crazy

ABDAL
২১ জুন ২০২২, মঙ্গলবার, ৮:২০ পূর্বাহ্ন

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

দেশ বিদেশ থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com