ঢাকা, ২৭ জুন ২০২২, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৬ জিলক্বদ ১৪৪৩ হিঃ

বিশ্বজমিন

দ্য হিন্দুর রিপোর্ট

ধর্মীয় নেতা, সঙ্গীতশিল্পী সহ ভারতে কালো তালিকাভুক্ত ৭ বাংলাদেশি

মানবজমিন ডেস্ক

(১ সপ্তাহ আগে) ১৮ জুন ২০২২, শনিবার, ১০:০৫ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৩৯ পূর্বাহ্ন

ধর্মীয় নেতা, একজন সঙ্গীতশিল্পী সহ সাত বাংলাদেশিকে কালো তালিকাভুক্ত করা হয়েছে ভারতে। আসাম ও দেশের অন্যান্য স্থানে ‘আপত্তিকর কর্মকাণ্ডে’ লিপ্ত থাকার অভিযোগে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে।  এ খবর দিয়েছে অনলাইন দ্য হিন্দু।  এতে কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, আসাম সরকার গোয়েন্দাদের দেয়া রিপোর্ট কেন্দ্রীয় সরকারের কাছে তুলে ধরে। তারপরই এসব ব্যক্তির ভিসা বাতিল করা হয়েছে। কর্মকর্তারা আরও বলেছেন, ধর্মীয় ওই নেতারা বেশ কয়েকবার আসাম সফর করেছেন। তারা ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়েছেন। ক্ষতিকর বিষয়ে প্রচারণায় তারা যুক্ত। এক্ষেত্রে যে শিল্পীর নাম করা হয়েছে তিনি হলেন মুনিয়া মুন। কর্মকর্তারা বলেছেন, তিনি ট্যুরিস্ট ভিসার নিয়ম লঙ্ঘন করেছেন।

বিজ্ঞাপন
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেছেন, ট্যুরিস্ট ভিসায় কোনো ব্যক্তি এসে ধর্মীয়, রাজনৈতিক অথবা ব্যবসায়িক কর্মকাণ্ডে অংশ নিতে পারেন না। এসবের জন্য প্রয়োজন ‘মাল্টিপারপাস ভিসা’। রিপোর্টে আরও বলা হয়, মেঘালয়ের পূর্ব জৈন্তা হিলস জেলায় পুুলিশ কথিত আরও ১১ জন বাংলাদেশিকে আটক করেছে। এরপরই বাংলাদেশি ওই সাত নাগরিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। আটক ১১ জনকেই বেআইনিভাবে ভারতে প্রবেশের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে। তাদেরকে বেআইনিভাবে প্রবেশে সুযোগ দেয়ার জন্য আটক করা হয়েছে স্থানীয় দু’জন ব্যক্তি ও একজন গাড়িচালককে। আটক ১১ বাংলাদেশির মধ্যে আছে নারী ও শিশু।

 

পাঠকের মতামত

বাংলাদেশ যত নীরব থাকবে ততই ভারতীয় এসব নেতারা আস্কারা পাবে । বাংলাদেশ এর EPZ সমূহ,বড় বড় Industry ও হিন্দু মন্দির - পাড়া গুলোতে অবৈধ ভাবে বসবাস রত বিদেশী দের বের করে দেয়া হোক,এতে দেশের টাকা দেশেই থাকবে। ভোটার আই ডি কার্ড ও পরীক্ষা করা হউক

mohibur
১৮ জুন ২০২২, শনিবার, ৮:৪২ অপরাহ্ন

যে সব নেতা মহানবীর প্রতি কটাক্ষ করেছে বাংলাদেশ তাদের অবাঞ্ছিত ও কালো তালিকাভুক্ত করুক

Md. Kabir
১৮ জুন ২০২২, শনিবার, ২:৩২ পূর্বাহ্ন

Travel agency তে প্রচুর অবৈধ indian কাজ করছে

Victoria
১৮ জুন ২০২২, শনিবার, ১:২৫ পূর্বাহ্ন

বাংলাদেশ এর EPZ সমূহ,বড় বড় Industry ও হিন্দু মন্দির - পাড়া গুলোতে অবৈধ ভাবে বসবাস রত বিদেশী দের বের করে দেয়া হোক,এতে দেশের টাকা দেশেই থাকবে। ভোটার আই ডি কার্ড ও পরীক্ষা করা হউক।

Raju
১৭ জুন ২০২২, শুক্রবার, ১১:৪১ অপরাহ্ন

ভারতের যে সব নেতা মহানবীর প্রতি কটাক্ষ করেছে বাংলাদেশ তাদের অবাঞ্ছিত ও কালো তালিকাভুক্ত করুক । এতে সম্পর্কে ফাটল ধরলেও ভয় করলে চলবে না । বাংলাদেশ যত নীরব থাকবে ততই ভারতীয় এসব নেতারা আস্কারা পাবে । এমনকি মোদি স্বয়ং এদের আস্কারা দিচ্ছেন । শুধু মাত্র নির্বাচন জিতার জন্য ।

Kazi
১৭ জুন ২০২২, শুক্রবার, ৯:৩৯ অপরাহ্ন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বিশ্বজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com