ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

প্রকৃতি ও জীবন ক্লাবের দেশব্যাপী বৃক্ষরোপণ উপলক্ষে মহাসম্মেলন ও পুরস্কার প্রদান

স্টাফ রিপোর্টার
২৬ সেপ্টেম্বর ২০২৩, মঙ্গলবার
mzamin

প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের উদ্যোগে ২৩শে সেপ্টেম্বর অনুষ্ঠিত হলো প্রকৃতি ও জীবন ক্লাবের দেশব্যাপী বৃক্ষরোপণ উপলক্ষে মহাসম্মেলন ও পুরস্কার প্রদান অনুষ্ঠান। গুলশান শুটিং ক্লাবে জাতীয় সংগীত দিয়ে সকাল ১০টায় শুরু হয় এ জমকালো অনুষ্ঠান। এরপর প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের কর্মকাণ্ডের প্রামাণ্যচিত্র, দেশব্যাপী বৃক্ষরোপণের খণ্ডচিত্র, পুরস্কার প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান ও মধ্যাহ্ন ভোজ দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।
‘সবুজে সাজাই বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে ৫ই মে থেকে ১৫ই সেপ্টেম্বর পর্যন্ত দেশব্যাপী ১০ লক্ষাধিক গাছের চারা রোপণ ও বিতরণ করা হয় প্রকৃতি ও জীবন ক্লাব ও বিভিন্ন সংগঠনের মাধ্যমে। সর্বাধিক গাছের চারা রোপণ ও বিতরণের জন্য চট্টগ্রামকে প্রথম, ফরিদপুরকে দ্বিতীয় এবং বরগুনা ও টাঙ্গাইল জেলাকে যৌথভাবে তৃতীয় ঘোষণা করা হয়। বিজয়ীদের হাতে যথাক্রমে ২৫ হাজার, ২০ হাজার, ১৫ হাজার করে নগদ অর্থ ও ক্রেস্ট তুলে দেয়া হয়। ৪র্থ থেকে ১০ম স্থান অর্জনকারীদের বিশেষ সম্মাননাসহ প্রতিটি অংশগ্রহণকারী ক্লাবকে দেয়া হয় সনদপত্র ও ক্রেস্ট।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু বলেন, বেসরকারিভাবে কোনো প্রতিষ্ঠান বৃক্ষরোপণ ও বিতরণকে উৎসাহ প্রদান করতে পুরস্কৃত করেছে কিনা তা আমার জানা নেই। আমাদের উদ্দেশ্য দেশটাকে সবুজে সবুজে সাজানো। আগামীতে সবাইকে নিয়ে আরও বড় উদ্যোগ গ্রহণ করার আশা রাখছি।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অধ্যাপক ড. নূরজাহান সরকার, অধ্যাপক ড. মনিরুল এইচ খান, অধ্যাপক ড. মো. জসিম উদ্দিন, অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম ও আব্দুল ওহাব প্রমুখ। উপস্থিত ছিলেন সারা দেশ থেকে আসা প্রকৃতি ও জীবন ক্লাবের প্রায় তিনশ’ প্রতিনিধি।

 

বিজ্ঞাপন

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status