ঢাকা, ১৫ জুন ২০২৪, শনিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৮ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

সিন্ডিকেট সরকারকে পাত্তা দিচ্ছে না: জিএম কাদের

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে
১৬ সেপ্টেম্বর ২০২৩, শনিবার
mzamin

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, সিন্ডিকেট সরকারকে পাত্তা দিচ্ছে না। সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি হচ্ছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের কোনো পদক্ষেপ জনগণের চোখে পড়ছে না। মানুষ দ্রব্যমূল্যের চাপে কষ্টে আছে। রংপুর ও লালমনিরহাটে দু’দিনের সফরে এসে গতকাল রংপুর নগরীর দর্শনাস্থ পল্লী নিবাস বাসভবনে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের করব জিয়ারত শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।  জিএম কাদের বলেন, পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে বাণিজ্য মন্ত্রণালয় ও সরকার ব্যর্থ হয়েছে। আমি বাণিজ্যমন্ত্রী থাকাকালীন দ্রব্যমূল্য মানুষের হাতের নাগালে ছিল। আমার সময়ে দাম বাড়লে বা কমলে জনগণ জানতো দাম বাড়া ও কমার কারণ কী। তখন বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতি মানুষের আস্থা ছিল। আজ নানা অজুহাত দিয়ে দ্রব্যমূল্যের দাম বাড়ানো হচ্ছে।

বিজ্ঞাপন
দেউলিয়া হয়ে যাওয়া শ্রীলঙ্কা, পাকিস্তানের মতো দেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রয়েছে। আমাদের দেশের তুলনায় বিশ্ব বাজারে সকল পণ্যের দাম কম রয়েছে।    

তিনি বলেন, আগামী নির্বাচনে আমরা ৩শ’ আসনে নির্বাচনের প্রস্তুতি নিয়েছি। বর্তমানে রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল, অনিশ্চিত ও অস্বচ্ছ। সরকার এক পদ্ধতি নির্বাচন করতে চাচ্ছে, অপর পক্ষ আরেক পদ্ধতিতে নির্বাচন চাচ্ছে। কোন পক্ষ টিকে থাকবে জানি না। সঠিক সময় নির্বাচন হবে কিনা এনিয়ে জনগণের শঙ্কা রয়েছে। তাই আমরা আশা করছি সকল আসনে এককভাবে নির্বাচন করবো। বাকিটা সামনে বোঝা যাবে।  জাতীয় সংসদে রওশন এরশাদের বক্তব্যের সমালোচনা করে জিএম কাদের বলেন, উনি কেন সংসদে নির্বাচনে যাওয়ার কথা বলেছেন তা আমার জানা নেই। সম্মানি ব্যক্তি হিসেবে তাকে দলের পৃষ্ঠপোষক করা হয়েছে। তিনি আমাদের কোনো পরামর্শ দিতে পারে। সেটি আমরা গ্রহণ করতে পারি, আবার নাও পারি। সিদ্ধান্ত নেয়ার জন্য কোনো নির্বাহী ক্ষমতা তাকে দেয়া হয়নি। দলের কোনো সিদ্ধান্ত চেয়ারম্যান অথবা মহাসচিব দেবেন। এর বাইরে কেউ কিছু বললে তা হবে তার ব্যক্তিগত মতামত। এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ব্যারিস্ট্রার শামীম হায়দার পাটোয়ারী এমপি, সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, সহ-সভাপতি লোকমান হোসেন, জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুর রাজ্জাকসহ অন্যরা।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

মৌলভীবাজারে জাতীয় পার্টির সম্মেলন সম্পন্ন / ‘আমরা আওয়ামী লীগে নেই, বিএনপিতেও নেই

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status