ঢাকা, ২২ জুন ২০২৪, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অর্থ-বাণিজ্য

এবার এসবিএসি ব্যাংকের এমডির পদত্যাগ

অর্থনৈতিক রিপোর্টার

(৯ মাস আগে) ৯ সেপ্টেম্বর ২০২৩, শনিবার, ৮:৪২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:৪৩ অপরাহ্ন

mzamin

পরিচালনা পর্ষদের একটি পক্ষের চাপে এবার পদত্যাগ করলেন সাউথবাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান। গত বৃহস্পতিবার ব্যাংকের কোম্পানি সেক্রেটারি মোকাদ্দেস আলীর মাধ্যমে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বরাবর পদত্যাগপত্র জমা দেন তিনি। এর আগে গত সপ্তাহে পদত্যাগ করেন পদ্মা ব্যাংকের এমডি তারেক রিয়াজ খান। এ নিয়ে চলতি বছর পদত্যাগ করলেন ৩ ব্যাংকের এমডি।

জানা গেছে, হাবিবুর রহমান পদত্যাগপত্রে ব্যক্তিগত কারণ উল্লেখ করেছেন। তবে তার এ পদত্যাগপত্র গ্রহণ করা হবে না বলে জানিয়েছে একটি সূত্র। ২০১৩ সালে সাউথ বাংলা ব্যাংকের যাত্রা শুরুর পর কয়েকজন এমডি পদত্যাগ করেছেন।

যাত্রা শুরুর সময় ব্যাংকটির চেয়ারম্যান ছিলেন এসএম আমজাদ হোসেন। তিনি দেশ ছেড়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার পর চেয়ারম্যান হন থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান আব্দুল কাদির মোল্লা। গত আগস্টে ব্যাংকটির নতুন চেয়ারম্যানের দায়িত্ব নেন এ জেড এম শফিউদ্দিন শামীম।

ব্যাংক ও আর্থিক খাতের নানা সমস্যার মধ্যে এমডিদের পদত্যাগ ঘটনা ঘটছে। এর আগে গত ৩ নভেম্বর পদ্মা ব্যাংক থেকে পদত্যাগ করেন তারেক রিয়াজ খান। গত ২৬ জুলাই ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আরিফ বিল্লাহ আদিল চৌধুরী।

বিজ্ঞাপন
চলতি বছরের ১৮ই জানুয়ারি বেসরকারি ন্যাশনাল ব্যাংক থেকে পদত্যাগ করেন মো. মেহমুদ হোসেন। অবশ্য কেন্দ্রীয় ব্যাংকের সমাঝোতায় তিনি আবার ন্যাশনাল ব্যাংকে ফেরেন।
 

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

   

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status