ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ শাবান ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

খন্দকার মাহবুব হোসেনের অবস্থার আরও অবনতি

স্টাফ রিপোর্টার
৩১ ডিসেম্বর ২০২২, শনিবার
mzamin

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও বিএনপি’র ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনের অবস্থার আরও অবনতি হয়েছে। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভেন্টিলেশন সাপোর্টে আছেন তিনি। গতকাল তার জুনিয়র এডভোকেট মাসুদ রানা এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন খন্দকার মাহবুব হোসেন ডেঞ্জার পিরিয়ডে আছেন। তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। গত ২৭শে ডিসেম্বর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় প্রখ্যাত এ আইন বিশেষজ্ঞকে ভেন্টিলেশন সাপোর্টে নেয়া হয়। এডভোকেট মাহবুবুর রহমান দুলাল জানান, হঠাৎ স্যারের ফুসফুসে পানি আসায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় রাতে ভেন্টিলেশন সাপোর্টে নেয়া হয়। 

এডভোকেট খন্দকার মাহবুব হোসেনের জন্ম ১৯৩৮ সালের ২০শে মার্চ। তার পৈতৃক বাড়ি বরগুনা জেলার বামনা উপজেলায়। তিনি ১৯৬৭ সালের ৩১শে জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন।

বিজ্ঞাপন
১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারে জন্যে গঠিত আদালতের প্রধান কৌঁসুলি ছিলেন। বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশের ফৌজদারি আইন বিশেষজ্ঞ হিসেবে পরিচিত। খন্দকার মাহবুব হোসেন ২০০৮ সালে বিএনপিতে যোগ দেন। ২০০৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ছিলেন। ২০১৬ সালে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে ভাইস চেয়ারম্যান পদ পান। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-২ আসন থেকে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে আওয়ামী লীগ প্রার্থীর কাছে পরাজিত হন। ওই আসন থেকে এর আগেও অন্য দল থেকে একাধিকবার তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status