ঢাকা, ৭ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ রজব ১৪৪৪ হিঃ

অর্থ-বাণিজ্য

বিশ্বব্যাপী বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনার প্রচারে সিএনএন’র সঙ্গে এফবিসিসিআই’র চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার
৪ ডিসেম্বর ২০২২, রবিবার

প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামী বছরের মার্চে ‘বাংলাদেশ বিজনেস সামিট-২০২৩’ আয়োজন করতে যাচ্ছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। মেগা এ কর্মসূচির বহুল প্রচারে আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন’র সঙ্গে একটি সমঝোতা স্মারক সই করেছে এফবিসিসিআই। এই চুক্তির আওতায় চলতি বছরের ডিসেম্বর মাস থেকে আগামী মার্চ পর্যন্ত বাংলাদেশের উন্নয়ন এবং বিনিয়োগ সম্ভাবনা নিয়ে প্রচারণা চালাবে সিএনএন।
শনিবার গুলশানে অবস্থিত বেক্সিমকো কার্যালয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের উপস্থিতিতে সমঝোতা স্মারকটি স্বাক্ষরিত হয়। এফবিসিসিআই’র পক্ষ থেকে সভাপতি মো. জসিম উদ্দিন ও সিএনএন’র পক্ষ থেকে ?প্রতিষ্ঠানটির দক্ষিণ এশিয়া অঞ্চলের পরিচালক (সেলস) অভিজিৎ ধর এতে সই করেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সালমান এফ রহমান বলেন, এই বিজনেস সামিটের মাধ্যমে বিভিন্ন দেশের ব্যবসায়ী প্রতিনিধিরা বাংলাদেশের বিগত বছরের সফলতা ও সম্ভাবনা সম্পর্কে জানতে পারবেন, যা বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগ করতে আকৃষ্ট করবে। গত ৫০ বছরে বাংলাদেশের অগ্রযাত্রা এবং আগামীতে বাংলাদেশের উন্নয়ন সম্ভাবনার কথাও এই সামিটে তুলে ধরা হবে বলে জানান তিনি। দেশি-বিদেশি বিনিয়োগের পাশাপাশি সামিটে এসএমই খাতে জোর দেয়ার আহ্বান জানান সালমান এফ রহমান।
এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, টেক্সটাইল, গ্রিন ইকোনমি, সার্কুলার ইকোনমি ইত্যাদি সম্ভাবনাময় খাতগুলোর প্রদর্শনী করা হবে এ সামিটে। এর মাধ্যমে বাংলাদেশে অনেক দেশের ব্যবসা বাণিজ্য রিলোকশনের সুযোগ তৈরি হবে। সামিটে দেশের মুক্তিযোদ্ধা ব্যবসায়ীসহ দেশের অর্থনীতিতে অবদান রাখা ব্যবসায়ীদের সম্মানিত করা হবে বলেও জানান এফবিসিসিআই সভাপতি।
সিএনএন’র সঙ্গে চুক্তির বিষয়ে এফবিসিসিআই সভাপতি বলেন, ‘এই সামিটের আন্তর্জাতিক মিডিয়া পার্টনার হিসেবে সিএনএন’র সঙ্গে আমরা চুক্তিবদ্ধ হয়েছি। তারা আমাদের এই অনুষ্ঠানের খবর বিশ্বব্যাপী প্রচার করবে। এই অনুষ্ঠানে ডব্লিউটিও্থর ডিজি, ইউরোপিয়ান ইউনিয়নের ট্রেড কমিশনার, জেটরো চেয়ারম্যান, বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানির সিইও এবং বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক আছে এমন ৩০টিরও বেশি দেশের মন্ত্রীসহ সেসব দেশের ব্যবসায়ী প্রতিনিধিদের আমন্ত্রণ জানানোর মাধ্যমে বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনাকে তুলে ধরা হবে বলেও জানান সভাপতি।
অনুষ্ঠানে এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ-সভাপতি এমএ মোমেন, সালাউদ্দিন আলমগীর, পরিচালক সৈয়দ সাদাত আলমাস কবির, আনোয়ার উল-আলম চৌধুরী (পারভেজ), আবুল কাসেম খান, মহাসচিব মোহাম্মদ মাহফুজুল হক উপস্থিত ছিলেন।

 

বিজ্ঞাপন

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status