ঢাকা, ৭ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ রজব ১৪৪৪ হিঃ

দেশ বিদেশ

দুই জঙ্গি ছিনতাই

এক আসামির আত্মসমর্পণ আহত কনস্টেবল বরখাস্ত

স্টাফ রিপোর্টার
২৮ নভেম্বর ২০২২, সোমবার

পুরান ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেয়ার ঘটনায় দায়ের হওয়া মামলার এজাহারভুক্ত আসামি ইদি আমিন আদালতে আত্মসমর্পণ করেছেন। গতকাল আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করেন। পরে পুলিশের আবেদনের প্রেক্ষিতে তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এদিকে, এ ঘটনায় আরও দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা হলেন- কনস্টেবল নূরে আজাদ ও জয়নাল। এর মধ্যে আজাদ জঙ্গি ছিনতাইকারীদের মারধর ও পিপার স্প্রেতে আহত হয়েছিলেন।  আদালত সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, এ মামলার এজাহারে ইদি আমিনের নাম ছিল। তিনি আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। অন্যদিকে পুলিশের পক্ষ থেকে তাকে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আবেদন জানানো হয়। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত ইদি আমিনের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিজ্ঞাপন
এর আগে ২৪শে নভেম্বর ঢাকার আদালত ফটকের সামনে পুলিশের ওপর হামলা চালিয়ে জঙ্গি ছিনিয়ে নেয়ার ঘটনায় করা মামলায় গ্রেপ্তার মেহেদী হাসান অমি ওরফে রাফিকে ৭ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন আদালত। ডিএমপি’র কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)’র পক্ষ থেকে বলা হয়, আসামি মেহেদী হাসান জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সরাসরি অংশ নিয়েছিলেন। তিনি আনসার আল ইসলামের সামরিক শাখার সদস্য।

 তার বাড়ি সিলেটে। ব্লগার নাজিমউদ্দীন সামাদ হত্যার মিশনেও অংশ নিয়েছিলেন তিনি। গতকাল ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) প্রসিকিউশন বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, আসামি ছিনতাইয়ের ঘটনায় নূরে আজাদসহ ২ পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এরমধ্যে আহত পুলিশ সদস্য নূরে আজাদও রয়েছেন। এরআগে, একই ঘটনায় গত ২১শে নভেম্বর ৫ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়। এ নিয়ে জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সর্বমোট ৭ পুলিশ সদস্যকে বরখাস্ত করা হলো। ডিসি আরও বলেন, ঘটনার দিন আজাদের সঙ্গে আরও পুলিশ সদস্য ডিউটিতে ছিলেন। কিন্তু তিনি একাই ৪ জঙ্গিকে নিয়ে যাচ্ছিলেন। ডিউটিতে ৪ জন থাকা শত্ত্বেও তিনি কেন একাই ৪ জঙ্গিকে নিয়ে যাচ্ছিলেন তা তদন্তের বিষয়।  এরআগে, সাময়িক বরখাস্ত হওয়া অপর পুলিশ সদস্যরা হলেন- সিএমএম আদালতের হাজতখানার কোর্ট ইন্সপেক্টর মতিউর রহমান, হাজতখানার ইনচার্জ (এসআই) নাহিদুর রহমান ভূঁইয়া, আসামিদের আদালতে নেয়ার দায়িত্বরত পুলিশের এটিএসআই মহিউদ্দিন, কনস্টেবল শরিফ হাসান, আব্দুস সাত্তার।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status