ঢাকা, ২৭ জুন ২০২২, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৬ জিলক্বদ ১৪৪৩ হিঃ

অর্থ-বাণিজ্য

হঠাৎ ভোজ্য তেল বিক্রি বন্ধ ঘোষণা করলো টিসিবি

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১৫ মে ২০২২, রবিবার, ১১:৫৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৩ পূর্বাহ্ন

মূল্য বৃদ্ধির প্রেক্ষাপটে ১১০ টাকা লিটারে ভোজ্য তেল বিক্রির ঘোষণা দিয়ে হঠাৎ বন্ধ ঘোষণা করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। রোববার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী সোমবার (১৬মে) থেকে শুরু হতে যাওয়া ভোজ্য তেল বিক্রয় কার্যক্রম অনিবার্য কারণে স্থগিত করা হলো। বিজ্ঞপ্তিতে টিসিবি জানায়, বিক্রয় কার্যক্রম সুশৃঙ্খলভাবে পরিচালনা এবং প্রকৃত সুবিধাভোগীর নিকট নিত্য প্রয়োজনীয় পণ্য সাশ্রয়ী মূল্যে পৌঁছানোর লক্ষ্যে সরকার নীতিগতভাবে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য (ভোজ্য তেল, মশুর ডাল, চিনি) বিক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

 ঢাকা (উত্তর ও দক্ষিণ) ও বরিশাল সিটি কর্পোরেশনে ফ্যামিলি কার্ড প্রণয়ন ও বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। ফ্যামিলি কার্ড বিতরণ কার্যক্রম সম্পন্ন হওয়ার পর হতে শুধুমাত্র ফ্যামিলি কার্ডের মাধ্যমেই টিসিবির পণ্য সামগ্রী বিক্রয় বিক্রয় কার্যক্রম অব্যাহত থাকবে। উক্ত সিদ্ধান্ত বাস্তবায়নের নিমিত্ত চলতি মাসের স্বল্প পরিসরে সাধারণ ট্রাকসেল কার্যক্রম (১৬-০৫-২০২২ হতে ৩০-০৫-২০২২ তারিখ পর্যন্ত) স্থগিত করা হলো। আগামী জুন'২০২২ মাসে ফ্যামিলি কার্ডের মাধ্যমে এক কোটি নিম্ন আয়ের পরিবারের নিকট টিসিবি কর্তৃক ভর্তুকি মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য (ভোজ্য তেল, মশুর ডাল, চিনি) বিক্রয় করা হবে। এর আগে গত ১১ই মে এক বিজ্ঞপ্তিতে টিসিবি জানায়, বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখতে নিম্ন আয়ের মানুষের কাছে সাশ্রয়ী ও ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি করবে টিসিবি। এজন্য সারা দেশে সব মহানগরী জেলা ও উপজেলায় ২৫০-৩০০টি খোলা ট্রাকের মাধ্যমে ১৬ই মে থেকে ৩০শে মে পর্যন্ত বিক্রি কার্যক্রম চলবে। প্রসঙ্গত, বাজারে বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেলের দাম বেড়ে ১৯৮ টাকা হয়েছে।

বিজ্ঞাপন
এই তেল ১১০ টাকায় বিক্রির ঘোষণা দিয়েছিল টিসিবি।

পাঠকের মতামত

আমার মনে হয় দীর্ঘ লাইন করে টিসিবির পণ্য বিক্রয় করতে দেওয়া হবে না। কারণ এতে করে মানুষের হাহাকারের আসল চিত্র বেরিয়ে আসবে এবং সরকারের ভাবমূর্তি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নষ্ট হবে।

মোঃ মারুফ
১৫ মে ২০২২, রবিবার, ৪:৪৫ অপরাহ্ন

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

অর্থ-বাণিজ্য থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com